ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে দৃষ্টিপ্রতিবন্ধীকে মারধরের প্রতিবাদ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
ঢাবিতে দৃষ্টিপ্রতিবন্ধীকে মারধরের প্রতিবাদ ঢাবিতে প্রতিবাদ কর্মসূচি, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ডাকসুর পুনর্নির্বাচনের দাবিতে অনশন করা দৃষ্টি প্রতিবন্ধী রবিউল ইসলামকে মারধরের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাবির দৃষ্টিপ্রতিবন্ধী সাত শিক্ষার্থী।

বুধবার (২০ মার্চ) দুপুরের পর তারা ঢাবির রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি শুরু করেন।

মঙ্গলবার (১৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলে অনশন করার খবর নিশ্চিত হয়ে তিনতলার করিডোরে ওই শিক্ষার্থীকে মারধর করা হয়।

অন্ধ হওয়ায় কাউকে শনাক্ত করতে পারেননি রবিউল।

অবস্থান কর্মসূচিতে বাংলা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আমজাদ হোসেন বাংলানিউজকে বলেন, একটি সংগঠন ছাড়া অন্যরা ডাকসু নির্বাচন বর্জন করেছে। কিন্তু যে সংগঠনটি এই নির্বাচনকে বৈধ বলে দাবি করছেন তাদের নেতাকর্মীরাই এ হামলা করেছেন। এসময় তারা দখলদারদের সময়ে প্রতিবন্ধীরাও নিরাপদ নয়, রবিউলের ওপর হামলায় যে বা যারা জড়িত তাদের ‘বিচার কর’ ইত্যাদি প্ল্যাকার্ড প্রর্দশন করেন।

এ বিষয়ে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল ও বিশ্ববিদ্যালযের প্রক্টর অথ্যাপক একেএম গোলাম রব্বানী।

রবিউল ডাকসুতে সমাজসেবা সম্পাদক পদে নির্বাচন করেন। নির্বাচনে অনিয়মের অভিযোগ উঠলে অনশন করেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এই ছাত্র।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ২০১৯
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।