ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষকদের বেতন স্কেল উন্নীতকরণের প্রস্তাব পাঠানো হয়নি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
শিক্ষকদের বেতন স্কেল উন্নীতকরণের প্রস্তাব পাঠানো হয়নি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের লোগো

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল উন্নীতকরণের কোনো প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়নি বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

তবে বেতন বৈষম্য নিরসনের বিষয়টি আলোচনা চলছে বলেও জানানো হয়েছে।
 
প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে উন্নীতকরণের জন্য দীর্ঘদিন দাবি জানিয়ে আসছেন শিক্ষকরা।

এ নিয়ে গণমাধ্যমেও একাধিক সংবাদ প্রকাশিত হয়েছে।
 
মঙ্গলবার (১৯ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে এবং সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে উন্নীতকরণের বিষয়ে অর্থ মন্ত্রণালয় প্রস্তাব পাঠানো হয়েছে মর্মে কিছু কিছু সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।
 
কিন্তু প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় হতে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল উন্নীতকরণের কোনো ধরনের প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ বিভাগে পাঠানো হয়নি।
 
উপসচিব মনোয়ারা ইশরাত স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে উল্লিখিত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য ন্যায্যতার ভিত্তিতে বিষয়টি নিয়ে আলোচনা চলছে। পরবর্তীতে এ বিষয়ে ন্যায়সঙ্গত ও গ্রহণযোগ্য প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয় বা অর্থ বিভাগে পাঠানো হবে।
 
বিজ্ঞপ্তিতে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত মাধ্যমে এমন তথ্যে বিভ্রান্ত না হয়ে শিক্ষকদের বিদ্যালয়ের প্রত্যহিক পাঠদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য অনুরোধ করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।