ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
জাবিতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করছেন শিক্ষকরা। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

রোববার (১৭ মার্চ) সকাল ১১টায় দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এর আগে জাবি স্কুল অ্যান্ড কলেজে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম বিষয়ে শিশুদের জন্য রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে ‘বঙ্গবন্ধু: স্মৃতিতে অবিনশ্বর’ শীর্ষক 
আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মান্নান চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক নূরুল আলম। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি
ইনস্টিটিউটের পরিচালক রেজাউল ইসলাম।

সভায় বক্তারা বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও বাংলাদেশের স্বাধীনতায় বঙ্গবন্ধুর ভূমিকা ও স্বাধীনতা পরবর্তী দেশ গঠনে কার্যকর অংশগ্রহণ সর্ম্পকে আলোকপাত করেন।

এছাড়া শনিবার (১৬ মার্চ)  রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ’।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।