ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

শিক্ষা

ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে ফের কর্মসূচি ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে ফের কর্মসূচি ঘোষণা মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন-ছবি-বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে ফের কর্মসূচি ঘোষণা করেছে প্রগতিশীল ছাত্র ঐক্য। 

রোববার (১৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি দেন জোটের পক্ষ থেকে ডাকসু নির্বাচনে ভিপি পদে অংশ নেওয়া লিটন নন্দী।  

পাঁচটি প্যানেল একসঙ্গে ভোট বর্জন করলেও মতানৈক্যের কারণে যৌথভাবে সংবাদ সম্মেলন করতে পারেনি।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী, ক্লাস-পরীক্ষা বর্জন করে উপাচার্যের কার্যালয়ে অবস্থান নেবে ছাত্র ঐক্য।
 
লিটন নন্দী বলেন, ১১ মার্চের নির্বাচনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি কলঙ্কজনক অধ্যায় রচিত হয়েছে। এই নির্বাচন আমরা মানি না। ত্রুটিপূর্ণ নির্বাচনকে আমরা বৈধতা দিতে পারি না। এই ডাকসু আমাদের ডাকসু। আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলবো।
 
এক প্রশ্নের উত্তরে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক বলেন, ভিপির বক্তব্য ধোয়াশাপূর্ণ। তার বক্তব্য আন্দোলনের স্পিরিটের জন্য ক্ষতিকর। আমরা আশা করি তিনি আমাদের সমর্থন দেবেন।
 
ভোট বর্জনকারী বাকি প্যানেলগুলো হলো-বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বতন্ত্র জোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও ছাত্র ফেডারেশন।
 
বিকাল ৫টার দিকে এই প্যানেলগুলোর সংবাদ সম্মেলন করে অবস্থান জানানোর কথা রয়েছে

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
এসকেবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa