ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

পদত্যাগের দাবিতে রোকেয়া হল প্রাধ্যক্ষের কক্ষে তালা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৬ ১:২২:২৬ এএম
তালা লাগাচ্ছেন এক শিক্ষার্থী/ছবি: বাংলানিউজ

তালা লাগাচ্ছেন এক শিক্ষার্থী/ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঘোষিত সময়ের মধ্যে দাবি না মানায় রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদার কক্ষ, হাউস টিউটর অফিস ও হল অফিসে তালা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শুক্রবার (১৫ মার্চ) রাত ১১টার দিকে শিক্ষার্থীরা তালা দেন। এর আগে চার দফা দাবিতে বিক্ষোভ ও অনশন কর্মসূচি পালন করে ছাত্রীরা। 

বৃহস্পতিবার (১৬ মার্চ) প্রভোস্ট প্রক্টর অনশন ভাঙাতে এলে তোপের মুখে পড়ে অনশন না ভাঙিয়ে চলে যান। তখন শিক্ষার্থীরা অনশন স্থগিত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রভোস্টকে পদত্যাগের সময়সীমা বেঁধে দেন। কিন্তু ঘোষিত সময়ের মধ্যে পদত্যাগ না করায় এ তালা মারা হলো বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। 

ছাত্রীদের চারটি দাবি হলো- রোকেয়া হল সংসদে নিরপেক্ষ নির্বাচন দেওয়া, সাধারণ শিক্ষার্থীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করা, আন্দোলনকারীদের নিরাপত্তা দেওয়া ও হল প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদার পদত্যাগ করা।

হলের মাস্টার্সের এক ছাত্রী বাংলানিউজকে বলেন, আমরা ম্যামের পদত্যাগের জন্য সময় বেঁধে দিয়েছিলাম। কিন্তু সেটি মানা হয়নি। যার কারণে সবাই মিলে তালা দিয়েছি। নতুন প্রভোস্ট এলে আমরা চাবি হস্তান্তর করবো।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
এসকেবি/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয় ডাকসু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-16 01:22:26