ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

রাজশাহীর স্কুলে স্কুলে ছোটদের ভোট উৎসব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৪ ২:০৭:১১ পিএম
ভোট দেওয়ার সময় শিক্ষার্থীদের হাতে কালি লাগানো হচ্ছে। ছবি: বাংলানিউজ

ভোট দেওয়ার সময় শিক্ষার্থীদের হাতে কালি লাগানো হচ্ছে। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বৃহস্পতিবার (১৪ মার্চ) স্কুলপর্যায়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। 

আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে রাজশাহীর মাধ্যমিক স্তরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হচ্ছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন। সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। চলে দুপুর ২টা পর্যন্ত। পৃথক বুথ তৈরি করে ভোটগ্রহণ করেন প্রিজাইডিং কর্মকর্তারা।

মহানগরের শহীদ নজমুল হক বালিকা উচ্চ বিদ্যালয়ের ভোটার সপ্তম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া ইসলাম স্নিগ্ধা বলে, এ নির্বাচন নিয়ে এক সপ্তাহ থেকে প্রচার-প্রচারণা চলছিল। এ বয়সে ভোটার হতে পেরে তার ভীষণ ভালো লাগছে। সকাল ৯টাতেই ভোটাধিকার প্রয়োগ করেছে বলেও জানায় স্নিগ্ধা।    

জানতে চাইলে রাজশাহী জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, রাজশাহী জেলায় ৫৩৭টি শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হচ্ছে। 

সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। তিনি বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর শিরোইল সরকারি উচ্চ বিদ্যালয়ে গিয়ে এ নির্বাচন কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্তভাবে ভোট উৎসবে অংশ নিতে দেখা গেছে। ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক ও শিক্ষকরা নিজ নিজ স্কুলে উপস্থিত রয়েছেন। এ নির্বাচন অঙ্কুরেই শিক্ষার্থীদের গণতন্ত্রমনা করে গড়ে তুলবে বলেও এসময় মন্তব্য করেন নাসির উদ্দিন।

এদিকে, মহানগরের শহীদ নজমুল হক বালিকা উচ্চ বিদ্যালয়ে গেলে প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন আহমেদ বলেন, স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্য দিয়ে শিক্ষার্থীরা চাঙা হয়ে ওঠেছে। এ নির্বাচন প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত ও তাদের ক্রিয়াশীল করে তুলবে বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯
এসএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14