ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঘুষ নেয়ার অভিযোগে ইবি কর্মকর্তা বরখাস্ত 

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯
ঘুষ নেয়ার অভিযোগে ইবি কর্মকর্তা বরখাস্ত 

ইবি: ঘুষ নেয়ার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মো. মোক্তার হোসেন নামে এক কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বুধবার (১৩ মার্চ) সন্ধ্যার দিকে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযুক্ত মো. মোক্তার হোসেন পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের শাখা কর্মকর্তা।

রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর সূত্রে জানা যায়, দুপুরের দিকে ফিন্যান্স বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নেয়ামুল কবির (রোল-৪২১৫৪) মাস্টার্সের একাডেমিক ট্রান্সক্রিপ্ট উত্তোলন করতে মোক্তার হোসেনের কাছে যান। এসময় তিনি ওই শিক্ষার্থীর কাছ থেকে ৫০০ টাকা ঘুষ নেন।

পরে ওই শিক্ষার্থী বিকেল সাড়ে ৪টার দিকে ভারপ্রাপ্ত প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ লাভলু বরাবর লিখিত অভিযোগ দেন। পরে প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক প্রশাসনের কাছে জানালে প্রশাসন এর প্রাথমিক সত্যতা পায়।

এর ভিত্তিতে প্রশাসন ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধি-৩(ডি) ধারার অপরাধ সংগঠনে তাকে সাময়িক বহিষ্কার করেন। পাশাপাশি বিষয়টি অধিকতর তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে প্রশাসন।  

কমিটিতে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলীকে আহ্বায়ক করা হয়। কমিটির অপর সদস্যরা হলেন ভারপ্রাপ্ত প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের সহকারী রেজিস্টার মো. আহসানুল হক।

কমিটির সদস্যদের আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০২২৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।