ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পুনর্নির্বাচনের দাবিতে দ্বিতীয় দিন পার করলো অনশন  

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯
পুনর্নির্বাচনের দাবিতে দ্বিতীয় দিন পার করলো অনশন   অনশনে শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে অনশন দ্বিতীয় দিন পার করলো। 

বুধবার (১৩ মার্চ) অনশন চলাকালে জগন্নাথ হল সংসদে নির্বাচনে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করা দর্শন বিভাগের অনিন্দ্য মণ্ডল অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার (১২ মার্চ) রাজু ভাস্কর্যে অনশন শুরু করা পাঁচ শিক্ষার্থীর সঙ্গে যুক্ত হন আরো দু’জন।

তারা হলেন- আন্তর্জাতিক সম্পাদক পদে নির্বাচনে অংশ নেওয়া কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতকোত্তর পড়ুয়া মিম আরাফাত মানব ও সমাজসেবা সম্পাদক পদে নির্বাচন করা আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের রবিউল ইসলাম।
 
অনশনের বিষয়ে শোয়েব মাহমুদ বলেন, ডাকসু নির্বাচনে জালিয়াতি ও ভোটচুরি হয়েছে। নির্বাচন সুষ্ঠু হয়নি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এ নির্বাচনের দায়িত্বে থাকেন। তারা দায়িত্বে থাকার পরও এ ধরনের নির্বাচন অপ্রত্যাশিত ছিল। নির্বাচনে জালিয়াতির দায় স্বীকার করে পদত্যাগ করতে হবে। দাবি মানা না হলে আমরা আমরণ অনশন করবো।
 
অপরদিকে সন্ধ্যায়ে একই স্থানে আন্দোলনের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে ছাত্রলীগের স্যার এ এফ রহমান হলের বেশ কয়েকজন নেতাকর্মী। ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ চাই, আপনাদের ভণ্ডামির নাটক বন্ধ করুনসহ বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।