ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জবিতে দেওয়া হলো সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
জবিতে দেওয়া হলো সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্য মীজানুর রহমান। ছবি: বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে এবং মৈত্রী সমাজকল্যাণ সংঘের ব্যবস্থাপনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সুবিধাবঞ্চিত, মেধাবী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের দ্বিতীয় কিস্তির শিক্ষাবৃত্তি দেওয়া হয়েছে। 

বুধবার (১৩ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে এ শিক্ষাবৃত্তি দেওয়া হয়।

শিক্ষাবৃত্তির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্য উপাচার্য মীজানুর রহমান বলেন, শিক্ষার ব্যয় নির্বাহের জন্য অর্থের প্রয়োজন হয়।

আর বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের লেখাপড়ার নূন্যতম ব্যয় নিজেদের নির্বাহ করা উচিত। এজন্য শিক্ষার্থীদের লেখাপাড়া পাশাপাশি বিভিন্ন কাজে সংশ্লিষ্ট থাকা দরকার। এতে করে শিক্ষার্থীদের দক্ষতা বাড়বে। কোনো কাজকে ছোট মনে করা উচিত নয়। এজন্য মানসিক ও মনস্তাত্ত্বিক পরিবর্তন আনতে হবে।

তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের নির্মাণ কার্যক্রম এমন আদলে করা হবে যাতে করে সুবিধাবঞ্চিত, মেধাবী ও প্রতিবন্ধী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে খন্ডকালীনভাবে বিভিন্নকাজে অংশগ্রহণ করতে পারে এবং তাদের লেখাপড়ার ব্যয় নির্বাহ করতে পারে।

এবার শিক্ষাবৃত্তি অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩৩ জন সুবিধা বঞ্চিত, মেধাবী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের মৈত্রী সমাজকল্যাণ সংঘের সহ-সভাপতি জাকির হাসান দুলালের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন মৈত্রী সমাজকল্যাণ সংঘের সহ-সভাপতি মো. আকতার হোসেন।  

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শওকত জাহাঙ্গীর, সামাজিক বিজ্ঞান অনুষদের অধ্যাপক ড. ফরিদা আক্তার খানম, আইন অনুষদের ডিন খ্রীষ্টিন রিচার্ডসন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
কেডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।