ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

মাগুরা: মাগুরার মহম্মদপুর উপজেলার সরকারি আর এস কে এইচ ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কেএম নাসিরুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামলা করা হয়েছে।

বুধবার (১৩ মার্চ) মহম্মদপুর থানায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ আনোয়ার হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, প্রধান শিক্ষক নাসিরুল ইসলাম তার পদ ও ক্ষমতার অপব্যবহার করে শিক্ষা প্রতিষ্ঠানের সম্পদ ও সুনামের ব্যাপক ক্ষতিসাধন করেছেন।

তিনি বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিতে ভর্তি ও শিক্ষক নিয়োগে ক্ষেত্রে দুর্নীতির মাধ্যমে অর্থ উপার্জন করাসহ নানান অনিয়মের মাধ্যমে এ শিক্ষা প্রতিষ্ঠানের চরম বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন।

২০১৮ সালে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে ১৬০ জন শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি দিয়ে কোনো নিয়মনীতির তোয়াক্কা না করেই পরবর্তী সময়ে অতিরিক্ত আরও ৪৩ জন শিক্ষার্থীকে একক সিদ্ধান্তে ভর্তি করিয়েছেন। এ ক্ষেত্রে তিনি বিদ্যালয়ের সভাপতি, ম্যানেজিং কমিটি অথবা সংশ্লিষ্ট অন্য কারও মতামত নেননি। ওই প্রধান শিক্ষক মোটা অঙ্কের অর্থের বিনিময়ে অতিরিক্ত ছাত্র-ছাত্রী ভর্তির করিয়েছে।

মামলার বাদী মুহাম্মদ আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন, বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের যৌথ স্বাক্ষরে ব্যাংকের হিসাব পরিচালনার বিধান থাকলেও তিনি তার একক স্বাক্ষরে ওই শিক্ষা প্রতিষ্ঠানের দু’টি ব্যাংক হিসাব পরিচালনা করে আসছেন।  

অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষক এ কে এম নাসিরুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।  

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হোসেন বাংলানিউজকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।