ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাকসু নির্বাচনেও অংশ নেবে কোটা আন্দোলনকারীরা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
রাকসু নির্বাচনেও অংশ নেবে কোটা আন্দোলনকারীরা

রাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের পর এবার রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনেও অংশ নেওয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

বুধবার (১৩ মার্চ) দুপুরে সংগঠনটির রাবি শাখার আহ্বায়ক মাসুদ মোন্নাফ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে আমরা রাজপথে আন্দোলন করেছি।

ডাকসু নির্বাচনে অংশ নিয়ে সহ-সভাপতি পদে আমরা জয়লাভ করেছি। রাকসু সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের মঞ্চ। আমরা মনে করছি, শিক্ষার্থীদের অধিকার আদায়ে রাকসু নির্বাচনেও আমাদের অংশগ্রহণ প্রয়োজন। সেই প্রেক্ষিতে আমরা রাকসু নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। ’

তিনি আরও বলেন, ‘আমরা এখন পর্যন্ত কারো সঙ্গে জোটবদ্ধভাবে নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে পূর্ণাঙ্গ প্যানেলে নির্বাচন করবো। তবে এ ব্যাপারে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কোনো প্রকার আলোচনা হয়নি। ’ 

রাকসু নির্বাচন আয়োজনের লক্ষ্যে ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সঙ্গে গত ৭ ফেব্রুয়ারি থেকে আলোচনা শুরু করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। চলতি বছরেই রাকসু নির্বাচন আয়োজনের লক্ষ্যে কাজ করছে প্রশাসন।  

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।