ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
bangla news

পুনর্নির্বাচনের দাবিতে ‘ভিপি হিসেবে’ একমত নুর

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৩ ২:২৫:০২ পিএম
ডাকসুর নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর

ডাকসুর নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বর্জন করে পুনরায় নির্বাচনের জন্য তফসিল ঘোষণার দাবিতে উপাচার্যের (ভিসি) কার্যালয়ের সামনে অবস্থানরতদের দাবির সঙ্গে একমত পোষণ করেছেন নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।

তিনি বলেছেন, একটি কারচুপির নির্বাচন হয়েছে। পুরো নির্বাচন প্রক্রিয়া প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত ছিল। তারা ভোটের আগে ছক তৈরি করেছিল, সেটি বাস্তবায়ন করেছে। কিন্তু দু’টি পদে তারা কারচুপি করেও জয় লাভ করতে পারেনি। এখানে ছাত্ররা পুনঃনির্বাচনের দাবিতে সমবেত হয়েছেন, আমি নির্বাচিত প্রতিনিধি হিসেবে তাদের সঙ্গে একমত। নির্বাচনে অংশগ্রহণকারী প্যানেলগুলোর মতামত নিয়ে পুনঃনির্বাচন দিতে হবে।

বুধবার (১৩ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে প্যানেলগুলোর নেতাদের নেতৃত্বে একটি মিছিল বের করা হয়। এরপর মিছিলটি ঢাবি ক্যাম্পাস প্রদক্ষিণ করে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এসময় আন্দোলনকারীদের একটি প্রতিনিধি দল উপাচার্যের কাছে তাদের দাবি তুলে ধরে একটি স্মারকলিপি দেন। 

সেই অবস্থানে বক্তৃতাকালে নুর আরও বলেন, পুনঃনির্বাচন দিয়ে একাডেমিক ভবনে ভোটকেন্দ্র স্থাপন, নির্বাচন পরিচালনা কমিটি নতুন করে গঠন, স্বচ্ছ ব্যালট বক্স এবং সকালে সবার সামনে সিনেট থেকে ব্যালট বক্স ও ব্যালট পেপার ভোটকেন্দ্রে পাঠাতে হবে।

অনুষ্ঠিত নির্বাচনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেল থেকে ভিপি হিসেবে লড়ে বিজয়ী হন নুর। তবে তার প্যানেল, বামপন্থী ছাত্র সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, স্বতন্ত্র জোট সমর্থিত, ছাত্র ফেডারেশন সমর্থিত প্যানেল দাবি করছে, নির্বাচনে গড়াপেটা হয়েছে।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ প্যানেলের এজিএস প্রার্থী ফারুক হোসেন বলেন, প্রহসনের নির্বাচন মানি না, মানবো না। পুনর্নির্বাচনের জন্য তিন দিনের মধ্যে পুনঃতফসিল ঘোষণা করতে হবে। আমাদের নামে দেওয়া মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
পিএম/এমএএম/এসকেবি/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্র সংসদ নির্বাচন ডাকসু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-13 14:25:02