ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ববিতে ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা’ শীর্ষক সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
ববিতে ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা’ শীর্ষক সেমিনার

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) গবেষণা ও সম্প্রসারণ অফিসের আয়োজনে ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা’ (এসডিজি) শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (১২ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

গবেষণা ও সম্প্রসারণ অফিসের পরিচালক এবং কোস্টাল স্টাডিজ অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. হাফিজ আশরাফুল হকের সভাপতিত্বে সেমিনারে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এলজিআরডি মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মো. আমিনুল ইসলাম খান।

 

মুখ্য আলোচক টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে মানসম্মত শিক্ষা, কর্মের প্রতি একাগ্রতা, সততা, নিষ্ঠা, আন্তরিকতা, স্বচ্ছতা ও জবাবদিহিতার ওপর গুরুত্বারোপ করেন।  

তিনি বলেন, সবাইকে নিজের অবস্থান থেকে নিষ্ঠার সঙ্গে কাজ করে যেতে হবে, তাহলেই এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে।  

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন, ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান এবং রেজিস্ট্রার ড. মো. হাসিনুর রহমান, প্রক্টর ড. সুব্রত কুমার দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।