ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আলাদাভাবে ধর্মঘটের কর্মসূচি দেবে ছাত্রদল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
আলাদাভাবে ধর্মঘটের কর্মসূচি দেবে ছাত্রদল ভিসির বাড়ির সামনে আন্দোলনরত ছাত্রদলের নেতাকর্মীরা/ছবি: বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাম ও স্বতন্ত্র প্রার্থীদের পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন বর্জন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। বর্জন শেষে ক্যাম্পাসে বিক্ষোভ অব্যাহত রেখেছে দলের নেতাকর্মীরা। ভোটগ্রহণে অনিয়মের ঘটনার প্রতিবাদে আলাদাভাবে ধর্মঘটের কর্মসূচি দেবে বলে জানিয়েছে সংগঠনটি।

সোমবার (১১ মার্চ) বিকেলে ছাত্রদলের ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে একথা জানান।  
একই ইস্যুতে প্রগতিশীল ছাত্র ঐক্য, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, স্বতন্ত্র ছাত্র জোটও নির্বাচন বর্জন করে ধর্মঘটের কর্মসূচি দিয়েছে।



অপরদিকে নির্বাচনে অনিয়মের অভিযোগ ওঠার পর মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল করে ছাত্রদল। পরে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের বাসভবনে অবস্থান নেয়। সেখানে তারা ভোট বর্জনের বিভিন্ন ধরনের স্লোগান দেয়।

ভোট বর্জনকারী বাকিদের সঙ্গে যৌথভাবে আন্দোলন করা হবে কিনা জানতে চাইলে মোস্তাফিজুর রহমান বলেন, এখনও পর্যন্ত আমরা আলাদাভাবে কর্মসূচি পালন করছি। এ বিষয়ে অনানুষ্ঠানিকভাবে বক্তব্য তুলে ধরবো।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।