ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

দু’য়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
দু’য়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান/ফাইল ফটো

ঢাকা: দু’য়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সামগ্রিকভাবে নির্বাচন অত্যন্ত সুন্দর,  সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

সোমবার (১১ মার্চ) দুই হল বাদে বাকি হলগুলোর ভোটগ্রহণ শেষে বাংলানিউজকে একথা বলেন উপাচার্য।

এর আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ঢাবি উপাচার্য।

তিনি বলেন, আমি শিক্ষার্থীদের ধন্যবাদ জানাই। তারা সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করেছে। তারা গণতন্ত্রের রীতিনীতি অনুসরণ করেই ভোট দিয়েছে। আমি অনেকগুলো কেন্দ্র পরিদর্শন করেছি। সেখানে দেখেছি শিক্ষার্থীরা লাইন দিয়ে ভোট দিয়েছে।

‘আমরা কালক্ষেপণ না করে, কোনো শৈথিল্য না দেখিয়ে প্রভোস্টকে সরিয়ে দিয়েছি। নতুন প্রভোস্ট নিয়োগ দেওয়া হয়েছে। একই সঙ্গে পাঁচ সদস্যের একটি কমিটিও গঠন করে দিয়েছি। কমিটি মূলত খতিয়ে দেখবে, কারা কারা এর সঙ্গে জড়িত। এই নীতিবর্হিভূত কাজের সঙ্গে যারা জড়িত, যেটা কোনোভাবেই বরদাশত করা যায় না। ’

তিনি বলেন, এর বিরুদ্ধে আমরা কঠিন ব্যবস্থা নেবো। যাতে ভবিষ্যতে কেউ নীতিবিরোধী এ ধরনের কাজ ও দুর্নীতির সঙ্গে জড়িত না হয়। সেটা আমরা দেখবো। রিপোর্ট পাওয়ার পর আমরা ব্যবস্থা নেবো।

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয় বহুল কাঙ্ক্ষিত ডাকসু নির্বাচনের ভোটগ্রহণ। মৈত্রী ও রোকেয়া হলে ভোটগ্রহণ সাময়িক বন্ধ হয় ব্যালটে সিলমারাসহ অনিয়মের অভিযোগে। বাকি ১৬ হলের ভোটগ্রহণ শেষ। মৈত্রী ও রোকেয়া হলের ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।