ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মৈত্রী হলে ‘অনিয়ম’ তদন্তে প্রোভিসির নেতৃত্বে কমিটি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
মৈত্রী হলে ‘অনিয়ম’ তদন্তে প্রোভিসির নেতৃত্বে কমিটি

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে ‘অনিয়ম’র অভিযাগ তদন্তে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রোভিসি) অধ্যাপক মুহাম্মদ সামাদকে আহ্বায়ক করে ৪ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১১ মার্চ) বেলা ১১টার দিকে এ তদন্ত কমিটি গঠনের কথা জানানো হয়। এর আগে মৈত্রী হলে অনিয়মের অভিযোগ তুলে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে প্রভোস্ট অধ্যাপক শবনম জাহানকে অব্যাহতি দেওয়া দেওয়া হয়।

নতুন প্রভোস্ট হিসেবে ড. মাহবুবা নাসরীনকে নিয়োগ দেওয়া হয়।  

এরপর পুনরায় নির্বাচনের ঘোষণা দেন ডাকসুর সহকারী রিটার্নিং অফিসার ড. মাহফুজুর রহমান। তিনি বলেন, অভিযোগের প্রেক্ষিতে হল প্রভোস্টকে অব্যাহতি দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সিদ্ধান্তে। নতুন হল প্রভোস্ট এসেছেন। এ হলের নির্বাচন ১১টা ১০ মিনিট থেকে শুরু হয়ে বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত চলবে।  

শিক্ষার্থীরা এসময় অভিযোগ করেন, আগে থেকে যেসব ব্যালট পেপারে সিল মারা হয়েছে, সেখানে ছাত্রলীগের প্যানেলের প্রার্থীদেরই ভোট দেওয়া হয়েছে। তাই তাদের বাদ দিয়ে নির্বাচন করার দাবি জানান তারা। রিটার্নিং কর্মকর্তা এ দাবি মেনে না নিলে তখন ব্যালট পেপারে ছাত্রলীগের প্যানেল কেটে দিয়ে সিল মারা হবে বলে সিদ্ধান্তে উপনীত হয় দুই পক্ষ।  

এসময় হলটির নবনিযুক্ত প্রভোস্ট ড. মাহবুবা নাসরীন বলেন, ভোট সুষ্ঠু হবে। সিল মারা সকল ব্যালট পেপার বের করে ফেলা হবে। সর্বোপরি সুষ্ঠু ভোট যে কোনো উপায়ে নিশ্চিত করা হবে।  

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
পিএম/এমএএম/এসকেবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।