bangla news

ব্যালট বাক্স তল্লাশির দাবিতে সুফিয়া কামাল হলে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১১ ১১:৩০:১৬ এএম
সুফিয়া কামাল হলের সামনে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। ছবি: ডিএইচ বাদল

সুফিয়া কামাল হলের সামনে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: কুয়েত মৈত্রী হলসহ বিভিন্ন হলে কারচুপির অভিযোগ এনে ব্যালট বাক্স তল্লাশির দাবিতে সুফিয়া কামাল হলের সামনে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

সোমবার (১১ মার্চ) সকাল পৌনে ১১টার দিকে ওই ভোটকেন্দ্রের সামনে একদল শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন।

তাদের অভিযোগ, বিভিন্ন হলে সিলমারা ব্যালট পাওয়া গেছে। সে হিসেবে সুফিয়া কামাল হলের কেন্দ্রেও তল্লাশি চালাতে চান তারা।

কেন্দ্রের দায়িত্বে থাকা শিক্ষকরা পরিস্থিতি শান্ত করতে শিক্ষার্থীদের সান্তনা দিচ্ছেন। তাদেরকে বুঝানোর চেষ্টা করা হচ্ছে। কিন্তু শিক্ষার্থীদের থেমে থেমে স্লোগান দিতে দেখা গেছে।

প্রগতিশীল ছাত্র ঐক্য সমর্থিত জিএস পদপ্রার্থী সুদীপ্তা মণ্ডল বাংলানিউজকে বলেন, আমরা শুনেছি কুয়েত মৈত্রী হলে সিলমারা ব্যালটের বস্তা পাওয়া গেছে। এর পরিপ্রেক্ষিতে আমরা প্রার্থী হিসেবে এখানকার ব্যালট বাক্সসহ ভেতরের পরিস্থিতি দেখতে চায়। কিন্তু নির্বাচন সংশ্লিষ্টরা আমাদেরকে সেই সুযোগ দিচ্ছেন না।

এ পরিপ্রেক্ষিতে কেন্দ্রের দায়িত্বে থাকা সুফিয়া কামাল হলের প্রভোস্ট সাবিতা রেজওয়ানা বাংলানিউজকে বলেন, সবাইকে ভেতরে নেওয়া সম্ভব না। তবে প্রার্থীদের আমরা বলেছি, আপনাদের পক্ষ থেকে তিনজন আমাদের সঙ্গে পাঠান আমরা নিয়ে যাচ্ছি। তবে ভেতরের পরিস্থিতি সম্পর্কে যা দেখবেন তা-ই বাইরে এসে আপনাকে বলতে হবে। পরিস্থিতি ঘোলাটে হয় উসকানিমূলক এমন কিছু বলা যাবে না।

তবে সুফিয়া কামাল হলের ভোট নিয়ে কোনো কারচুপির অভিযোগ পাওয়া যায়নি। ভোটারদের দীর্ঘলাইন হল পেরিয়ে শিক্ষা ভবনের মোড়ে গিয়ে ঠেকেছে।

ভোট দিয়ে বের হওয়া শিক্ষার্থী শাহরিন বাংলানিউজকে বলেন, ভালো ভোট হচ্ছে। পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে আমি খুব খুশি। ভোট প্রক্রিয়া নিয়ে কোনো অভিযোগ নেই।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
পিএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্র সংসদ নির্বাচন ডাকসু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-03-11 11:30:16