ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ডাকসু নির্বাচন: ক্যাম্পাস এলাকায় কড়াকড়ি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
ডাকসু নির্বাচন: ক্যাম্পাস এলাকায় কড়াকড়ি ঢাবি ক্যাম্পাস এলাকায় বহিরাগতদের প্রবেশে বাধা দিচ্ছে পুলিশ-ছবি-ডি এইচ বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয়: আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনকে ঘিরে ক্যাম্পাস এলাকায় কড়াকড়ি শুরু হয়েছে। রোববার (১০ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে যান চলাচল নিয়ন্ত্রণ শুরু হয়। 

বিশ্ববিদ্যালয় এলাকার সাত স্পটে পুলিশ অবস্থান নিয়েছে। স্পটগুলো হলো-শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রুমানা ভবন ক্রসিং, দোয়েল চত্বর ও শহীদুল্লাহ হল ক্রসিং।

সোমবার (১১ মার্চ) সন্ধ্যা ৬টা পর্যন্ত এই কড়াকড়ি চলবে।

সরেজমিনে দেখা গেছে, সন্ধ্যার পর পরই বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা বহিরাগতদের চলে যাওয়ার জন্য মাইকিং শুরু করেন। অন্যসময় এখানে প্রচুর জমায়েত থাকলেও পর্যায়ক্রমে ফাঁকা হতে থাকে টিএসসি এলাকা। শুধু বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা অবস্থান করছেন। অন্যদিকে বাইরে থেকে প্রবেশ করতে চাইলে আইডি কার্ড দেখাতে হচ্ছে। বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা ব্যতীত কেউ প্রবেশ করতে পারছেন না।

শাহবাগ এলাকায় অবস্থান নিয়েছে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। রাত ১০টার পর থেকে অনুমোদিত ব্যক্তি ছাড়া এই এলাকায় কাউকে ঢুকতে দেওয়া হবে না বলে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী আবু রাকিব বাংলানিউজকে বলেন, আমি হল থেকে বের হয়ে হাইকোর্ট মোড় দিয়ে আসলাম। পুলিশ চেক করছে।  

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার সাংবাদিকদের বলেন, পর্যা্প্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিন স্তরের নিরাপত্তা থাকবে। প্রস্তুত আছে স্টাইকিং ফোর্স। কোনো কিছু হলে তারা ঘটনাস্থলে যাবে।
 
বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
এসকেবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।