ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দাবির মুখে পদত্যাগ ঘোষণা ফজলুল হক হল প্রভোস্টের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, মার্চ ৮, ২০১৯
দাবির মুখে পদত্যাগ ঘোষণা ফজলুল হক হল প্রভোস্টের ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান পদত্যাগের ঘোষণা দিয়েছেন/ছবি- শাকিল

ঢাকা: শিক্ষার্থীদের দাবির মুখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

শুক্রবার (০৮ মার্চ) হল অফিসের সামনেই তিনি এ ঘোষণা দেন।  

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার হল মসজিদে নামাজ আদায় করছিলেন মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের ছাত্র রাইহান।

এসময় উদাসীনভাবে যাওয়া প্রাধ্যক্ষপুত্রের পা রাইহানের মাথায় লাগে। এরপর রাইহান তার কোন বিভাগ জানতে চাইলে ক্ষেপে গিয়ে প্রাধ্যক্ষপুত্র ‘দুই পয়সা’র ছাত্র বলে কমেন্ট করে। এসময় প্রাধ্যক্ষ মিজানুর রহমানও এসে জানতে চান কোন শিক্ষার্থী তার ছেলের সঙ্গে মিসবিহেভ করেছে? তাকে নিয়ে আসার কথা বলেন। সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা প্রভোস্টের পদত্যাগ চেয়ে স্লোগান দিতে থাকেন এবং কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন।

এদিকে অবরুদ্ধ অবস্থায় ঘটনাস্থলে যান ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। পরে প্রাধ্যক্ষ অধ্যাপক মিজানুর রহমান ছাত্রদের কাছে ক্ষমা চান এবং পদত্যাগ করার ঘোষণা দেন।

হল শাখা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার সিদ্দিকী শিশিম বাংলানিউজকে বলেন, ঘটনা সত্য। সাধারণ শিক্ষার্থীরা প্রভোস্টের ছেলে ও স্যারের ক্ষমা চাওয়ার কথা বলেছে। স্যার ক্ষমা চেয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বাংলানিউজকে বলেন, একটি অপ্রীতিকর ঘটনা শুনেছি। তবে এখনো (রিপোর্ট লেখার সময়) পদত্যাগপত্র পাননি বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মার্চ ০৮,২০১৯
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad