ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ডাকসু নির্বাচন সুষ্ঠু করতে দৃঢ়প্রতিজ্ঞ: উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, মার্চ ৪, ২০১৯
ডাকসু নির্বাচন সুষ্ঠু করতে দৃঢ়প্রতিজ্ঞ: উপাচার্য ডাকসু নির্বাচন উপলক্ষে বক্তব্য দিচ্ছেন উপাচার্য আখতারুজ্জামান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য করে প্রশাসন দৃঢ়প্রতিজ্ঞ বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ডাকসু নির্বাচনকে ‘ক্যালেন্ডার ইভেন্ট’ করতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা চান তিনি।

সোমবার (৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে ডাকসু নির্বাচন উপলক্ষে দেওয়া এক বক্তব্যে তিনি একথা জানান।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন, প্রক্টর অধ্যাপক ড এ কে এম গোলাম রব্বানী, ডাকসু নির্বাচনের চিফ রিটার্নিং অফিসার অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান প্রমুখ।

এতে অংশ নেয় বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী ও সাধারণ শিক্ষার্থীরা।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ‘একটি সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ। আজ এ মুহূর্তে আমরা সন্তোষ প্রকাশ করছি যে, দল-মত নির্বিশেষে বিপুল সংখ্যক শিক্ষার্থী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছে। মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানসহ নির্বাচনী সব কাজ সুষ্ঠুভাবে এগিয়ে যাচ্ছে। ডাকসু ও হল সংসদ নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। সবাই স্বাধীনভাবে মত প্রকাশ করছেন। অবাধে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। ’

ঢাবি উপাচার্য বলেন, ভিন্ন মতাদর্শ একটি সমাজের সৌন্দর্য। আর ভিন্ন মতাদর্শ টিকে থাকতে পারে একমাত্র উদারনৈতিক, মানবিক ও অসাম্প্রদায়িক সমাজে। এরূপ সমাজে উগ্রতা, কট্টরবাদিতা, পরাজিত হয়; আর মানবিক ও উদার মূল্যবোধের বিকাশ ঘটে। ঢাবির এ সুমহান ঐতিহ্য সমুন্নত থাকবে এটাই আমাদের আহ্বান।  
তিনি শান্তিপূর্ণ সহাবস্থান ও গণতান্ত্রিক মূল্যবোধের চর্চা যেন সবসময় অব্যাহত থাকে সেই প্রত্যাশা করেন।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।