ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে র‌্যাগিংয়ের ঘটনায় ৭ শিক্ষার্থী বহিষ্কার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩০ ঘণ্টা, মার্চ ৪, ২০১৯
জাবিতে র‌্যাগিংয়ের ঘটনায় ৭ শিক্ষার্থী বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) র‌্যাগিংয়ের ঘটনায় দুই ছাত্রীসহ সাত শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাময়িক বহিষ্কৃতরা হলেন-কিফায়াত সাদমান ইশাদী, রুবাইয়া বিনতে হাশেম, অংকন ভদ্র, মোহাম্মাদ সাইফুর রহমান সরকার, নাসজাসী সুলতান, মোহাম্মাদ রাকিব হোসেন ও তানভীর আহমেদ শুভ। এরা সবাই বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী।

রোববার (৩ ফেব্রুয়ারি) বিকেলে জরুরি সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান সিন্ডিকেট সদস্য অধ্যাপক রাশেদা আখতার।

বহিষ্কৃতরা পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত হলে অবস্থান করতে পারবেন না। একইসঙ্গে তারা কোনো ক্লাস-পরীক্ষায়ও অংশ নিতে পারবেন না।

এ বিষয়ে অধিকতর তদন্তের জন্য অধ্যাপক রাশেদা আখতারকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২৫ ফেব্রুয়ারি অভিযুক্ত শিক্ষার্থীরা একই বিভাগের নবীন ৪৮ ব্যাচের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের স্কুল অ্যান্ড কলেজের পেছনে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রথমিক তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় সিন্ডিকেট।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘন্টা, মার্চ ৩, ২০১৯
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।