ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ডাকসু: ভিপি পদে ২১, জিএস পদে লড়বেন ১৪ জন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
ডাকসু: ভিপি পদে ২১, জিএস পদে লড়বেন ১৪ জন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ ভবন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ (ডাকসু) নির্বাচনে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এতে ২৫টি পদে প্রার্থিতায় টিকেছেন ২২৯ জন। সহ-সভাপতি (ভিপি) পদে ২১ জন এবং সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রোববার (০৩ মার্চ) বিকেলে ডাকসুর ওয়েবসাইটে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। এছাড়া হলের নোটিশ বোর্ডেও প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

ডাকসুতে ভিপি পদে ২১ জন, জিএস পদে ১৪ জন, এজিএস পদে ১৩ জন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে ১১ জন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে ৯ জন, কমনরুম ক্যাফেটেরিয়া সম্পাদক পদে ৯ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ১১ জন, সাহিত্য সম্পাদক পদে ৮ জন, সংস্কৃতি সম্পাদক পদে ১২ জন, ক্রীড়া সম্পাদক পদে ১১ জন, ছাত্র পরিবহন সম্পাদক পদে ১০ জন, সমাজসেবা সম্পাদক পদে ১৪ জন এবং ১৩টি সদস্য পদের বিপরীতে ৮৬ জন নির্বাচন করবেন।

গত ২৭ ফেব্রুয়ারি প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়। সেখানে ৭ জন প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল করা হয়। বাদপড়া প্রার্থীদের মধ্যে ৫ জন আপিল করার পর প্রার্থিতা ফিরে পান।

আগামী ১১ মার্চ ডাকসু ও হল সংসদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।