ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টেশন প্রোগ্রাম শনিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, মার্চ ১, ২০১৯
শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টেশন প্রোগ্রাম শনিবার

ঢাকা: শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের (শেহাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম শনিবার (২ মার্চ) অনুষ্ঠিত হবে। 

এদিন সকাল ১০টায় নেত্রকোণা শহরের রাজুর বাজারে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি, নেত্রকোণা) এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান বলেন, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় হবে একটি আধুনিক ও গবেষণানির্ভর আন্তর্জাতিকমানের উচ্চশিক্ষা প্রতিষ্ঠান।

এখানে শিক্ষার্থীদের আন্তর্জাতিক ও মানসম্পন্ন উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার পাশাপাশি দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে ওঠার পরিবেশ সৃষ্টি করা হবে।  

‘প্রথম ব্যাচে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম শনিবার অনুষ্ঠিত হবে। এ বিষয়ে প্রয়োজনীয় প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। ’ 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু। এছাড়া বিশেষ অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক (ডিজি) মো. সেলিম রেজা উপস্থিত থাকবেন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান।

২০১৮-১৯ শিক্ষাবর্ষে দু’টি অনুষদের অধীনে তিনটি বিভাগে মোট ৯০ জন শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। বিভাগগুলো হচ্ছে- কলা অনুষদের অধীনে বাংলা ও ইংরেজি এবং সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগ।  

উল্লেখ্য, গত বছরের ২২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মার্চ ০১, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।