bangla news

ডাকসু নির্বাচন: প্রার্থিতা ফিরে পেতে ৫ জনের আপিল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২৮ ৪:৩৮:৫০ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ, ছবি: ডিএইচ বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ, ছবি: ডিএইচ বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে প্রাথমিক তালিকা থেকে বাদ পড়াদের মধ্যে পাঁচজন আপিল করেছেন।

বৃহস্পতিবার (২৮ ফেব্রয়ারি) দুপুর ১২টার মধ্যে ডাকসু’র সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর আপিল করেন তারা।

এ বিষয়ে নির্বাচনের প্রধান রিটার্নিং অফিসার এসএম মাহফুজুর রহমান বাংলানিউজকে বলেন, ডাকসুতে সাতজনের প্রার্থিতা বাতিল হয়েছিল। তার মধ্যে ৫ জন আপিল করেছেন। আমরা যাছাই-বাছাই করে চূড়ান্ত তালিকা প্রকাশ করবো।

বুধবার প্রকাশিত তালিকায় তথ্যে অসম্পূর্ণতা দেখিয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এআরএম আসিফুর রহমানের মনোনয়ন বাতিল করা হয়। তিনি সাংবাদিকতা ছেড়ে দিয়ে ডাকসু নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী হন।

আপিল করার পর বাংলানিউজকে তিনি বলেন, আমার সব তথ্য ঠিক ছিল। তারপরেও আমার মনোনয়ন বাদ দেওয়া হয়। আমার সম্পর্কে যা বলা হয়েছিল তা সত্য নয়। এ সংক্রান্ত সব প্রমাণ আমার কাছে আছে। আমি আশা করছি, প্রার্থিতা ফিরে পাবো, অন্যথায় উচ্চ আদালতে যাবো।

বাদ পড়াদের আরেকজন ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজীর। বামজোট থেকে জিএস প্রার্থী বেনজীরের ভোটার তালিকায় নাম নেই উল্লেখ করে তালিকা থেকে বাদ দেওয়া হয়। আপিলের পর বাংলানিউজকে তিনি বলেন, ভিসি স্যার বিষয়টি বস্তুনিষ্ঠ ভাবে দেখবেন বলেছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এসকেবি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্র সংসদ নির্বাচন ডাকসু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-28 16:38:50