ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

বরিশাল বিশ্ববিদ্যালয় দিবসে নানা কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২২ ৩:২৩:৫৯ পিএম
বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) দিবস উপলক্ষে র‌্যালি

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) দিবস উপলক্ষে র‌্যালি

ব‌রিশাল: নানা কর্মসূচির মধ্য দিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) দিবস-২০১৯ পালন করা হয়েছে।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। পরে বেলুন ও ফেস্টুন উড়ানোর মধ্য দিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ এর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক।

এসময় বিশেষ অতিথি ছিলেন- বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ও বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সিন্ডিকেট সদস্য রাম চন্দ্র দাস এবং কর্নেল জিএস ডিজিএফআই বরিশাল কর্নেল জি এম শরিফুল ইসলাম।

পরে সকাল সাড়ে ৯টায় উপাচার্যের নেতৃত্বে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বরিশাল-পটুয়াখালী-ভোলা মহাসড়ক হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভাগীয় প্রধানগণ, প্রভোস্টবৃন্দ, পরিচালকবৃন্দ, ছাত্র উপদেষ্টাবৃন্দ, শিক্ষকমণ্ডলী, দপ্তর প্রধানগণ, কর্মকর্তাবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ, ২৪টি বিভাগ, তিনটি হল, বিএনসিসি সেনা ও নৌ শাখা, রোভার স্কাউটসহ কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 

উল্লেখ্য, ২০১১ সালের এই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, সেই থেকে দিনটি বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করা হয়।

বাংলা‌দেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ২২, ২০১৮
এমএস/এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db