ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ডাকসু নির্বাচন: বাসরুট কমিটির সাত দফা দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
ডাকসু নির্বাচন: বাসরুট কমিটির সাত দফা দাবি সংবাদ সম্মেলনে বিভিন্ন দাবি-ধাওয়া তুলে ধরা হয়। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সংবাদ সম্মেলন করেছে বিশ্ববিদ্যালয়ের বাসে বিভিন্ন রুটে যাতায়তকারী শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে মধুর ক্যান্টিনে ‘সম্মিলিত বাস রুট, ঢাকা বিশ্ববিদ্যালয়’ ব্যানারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ফাল্গুনী বাস কমিটির সভাপতি নূর মোহাম্মদ বাপ্পী।

 

তিনি বলেন, ডাকসু নির্বাচনকে ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীদের মধ্যে কৃত্রিম বিভেদ সৃষ্টির অপচেষ্টা করা হচ্ছে। অনাবাসিক শিক্ষার্থীরা হলের সঙ্গে অঙ্গাঅঙ্গিভাবে সম্পৃক্ত। হলে আমাদের যাতায়াত অবাধ। আমাদের বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকাণ্ড হলের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, অনাবাসিক শিক্ষার্থীদের হলে ভোটদানের সার্বিক পরিবেশ আছে। ডাকসু নির্বাচন নিয়ে আর কোনো জল ঘোলা হোক, তা আমরা চাই না।

এ সময় ডাকসু নির্বাচনে ছাত্রসংগঠনগুলোর ইশতেহারে অন্তর্ভুক্তির জন্য সাত দফা দাবি তুলে ধরেন তিনি।  

এসব দাবি হচ্ছে- প্রত্যেক রুটে বাস বৃদ্ধি, নতুন ডাবল ডেকার বাস, বাসের রুট বৃদ্ধি, বিআরটিসির পক্ষ থেকে দক্ষ চালক ও হেলপার নিয়োগ, বাসে ডিজিটাল সুবিধা নিশ্চিত উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
এসকেবি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।