ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

কুবির শিক্ষার্থীবাহী বাসে হামলা, আহত ৩

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৮ ৯:৫৯:৫২ পিএম
ঘটনার পর বিক্ষুব্ধ হয়ে ওঠেন শিক্ষার্থীরা। ছবি-বাংলানিউজ

ঘটনার পর বিক্ষুব্ধ হয়ে ওঠেন শিক্ষার্থীরা। ছবি-বাংলানিউজ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীবহনকারী বাসে হামলার ঘটনা ঘটেছে। এতে বাসচালক ও এক শিক্ষার্থীসহ তিনজন আহত হয়েছেন।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোটবাড়ি বিশ্বরোডে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবহনকারী বিআরটিসি পরিবহনের ৭ নম্বর বাস ক্যান্টনমেন্ট থেকে ক্যাম্পাসে আসছিল। পথে কোটবাড়ী বিশ্বরোডে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় মেম্বর শাহ আলম ও একটি ফ্যাক্টরির কয়েকজন শ্রমিক বাসের চালক ও শিক্ষার্থীদের ওপর হামলা করেন। তাদের হামলায় বাসচালক জসিম আকন্দ (৩৩) ও বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের শিক্ষার্থী আকবর হোসেনসহ তিনজন আহত হন। আহত জসিমকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনায় স্থানীয় মেম্বরসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালাম।

এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে উঠলে হামলাকারীদের বিচারের আওতায় আনার আশ্বাস দিয়ে তাদের শান্ত করে প্রশাসন। 

আহত জসিম আকন্দ বলেন, আমার বাসের সঙ্গে একটি ট্রাক ঘেঁষে গেলে আমরা তার প্রতিবাদ জানাই। এর জের ধরে আমাকে মারধর করা হয়। এতে বাধা দিলে হামলার শিকার হন আরো দু’জন।

কুবি শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা বারবার ঘটছে। যদি এমন ঘটনার আবার পুনরাবৃত্তি হয় তাহলে শাখা ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর অবস্থানে যাবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, বাসে হামলার ঘটনায় এরই মধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। উপাচার্য স্যারের সঙ্গে কথা বলে দ্রুতই বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে মামলা করা হবে।
উল্লেখ্য, এর আগেও বিশ্ববিদ্যালয়ের বাসে কুমিল্লা সরকারি কলেজ শাখা ছাত্রলীগ, ভিক্টোরিয়া কলেজ শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সময়ে বহিরাগতরা হামলা করেন। এসব ঘটনায় গুরুতর আহতও হন বেশ কয়েকজন। কিন্তু ঘটনাগুলোর পরে প্রশাসনের পক্ষ থেকে মামলা করা হলেও আজও কোনো বিচার হয়নি। 

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14