ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ডাকসু নির্বাচনে ঘাটতি থাকলেও শুভ সূচনা হোক: উপ-উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
ডাকসু নির্বাচনে ঘাটতি থাকলেও শুভ সূচনা হোক: উপ-উপাচার্য সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ঢাবি উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ (ডাকসু) নির্বাচনে যদি সামান্য ঘাটতি থাকলেও শুভ সূচনা চান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ। 

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি। এর আগে ভোটকেন্দ্র একাডেমিক ভবনে করাসহ ৬ দফা দাবিতে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেয়।



অধ্যাপক সামাদ বলেন, বুধবার (১৯ ফেব্রুয়ারি) থেকে যারা ডাকসু নির্বাচনে অংশ নেবে তারা হল থেকে মনোনয়নপত্র সংগ্রহ করবেন। আমরা মনে করি এটি উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। সামান্য ঘাটতিও যদি থাকে এর শুভ সূচনা হোক। পরবর্তীতে নির্বাচিতরা এর সংস্কার করতে পারবে।

অধিকাংশ ছাত্রসংগঠন ভোটকেন্দ্র হলের বাইরে করার দাবি জানিয়েছে এমন প্রশ্নের উত্তরে ঢাবি উপ-উপাচার্য বলেন, আমরা শিক্ষকরা নির্বাচন পরিচালনা করবো। তাহলে এ ধরনের প্রশ্ন শুনলে আমার কাছে মনে হয় শিক্ষকদের নৈতিকতাকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। এটা আমরা কখনো গ্রহণ করবো না। এটি আমাদের জন্য শুভ হবে না।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।