ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে ইনডোর গেমসে শিক্ষার্থীদের হাতাহাতি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
ইবিতে ইনডোর গেমসে শিক্ষার্থীদের হাতাহাতি

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আন্তঃবিভাগীয় ইনডোর গেমস চলাকালীন দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। 

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়য়ের জিমনিসিয়ামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা ১১টার দিকে আন্তঃবিভাগীয় ইনডোর গেমসের ব্যাডমিন্টন ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

 

এতে বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং এবং ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগ অংশ নেয়।

খেলা শুরুর পর থেকেই উভয় বিভাগের শিক্ষার্থীরা একে অপরকে স্লেজিং করতে থাকে। মাঠে আইসিই বিভাগের শিক্ষার্থী এবং ফিন্যান্স বিভাগের শিক্ষকরা দক্ষিণ পাশে অবস্থান করে এবং ফিন্যান্স বিভাগের শিক্ষার্থীরা উত্তর দিকে অবস্থান করে। খেলা চলাকালীন সময় আইসিই বিভাগের শিক্ষার্থীদের চিৎকার-চেঁচামেচি ভালোভাবে নেয়নি ফিন্যান্স বিভাগের শিক্ষকরা।

এসময় ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক বখতিয়ার হাসান আইসিই বিভাগের সহকারী অধ্যাপক জসিম উদ্দিনকে ডেকে শিক্ষার্থীদের থামাতে বলেন। শিক্ষক জসিম উদ্দীন প্রাথমিকভাবে নিজেদের শিক্ষার্থীদের চুপ করতে বললেও পরবর্তীতে তিনি আর শিক্ষার্থীদের থামাতে পারেননি। ক্রমাগত স্লেজিং চলতে থাকলে এক সময় উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে রূপ ধারণ করে।  

অপরদিকে আইসিই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রেজা ফিন্যান্স বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্যারিসকে উদ্দেশ্য করে কটূক্তি করতে থাকে। কথা কাটাকাটির একপর্যায়ে তাদের পাশে থাকা উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

পরবর্তীতে উভয় বিভাগের শিক্ষক ও শারীরিক শিক্ষা বিভাগের কর্মকর্তাদের সহায়তায় পরিস্থিতি শান্ত হয়। পাশাপাশি খেলা স্থগিত রাখে শারীরিক শিক্ষা বিভাগ।

এ নিয়ে ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক বখতিয়ার হাসান বাংলানিউজকে বলেন, ‘আইসিই বিভাগের শিক্ষার্থীরা আমাদের কাছে এসে উচ্চস্বরে চেঁচাতে থাকে। বিষয়টি আমি আইসিই বিভাগের শিক্ষকদের কাছে জানালেও তারা কর্ণপাত করেননি। যার কারণে শিক্ষার্থীরা উত্তেজনাবশত এ অবস্থা তৈরি করে ফেলে। ’

এ বিষয়ে ইনফরমেশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক জসিম উদ্দীন বাংলানিউজকে বলেন, ‘খেলা চলাকালীন সময়ে উত্তেজনাবশত চিৎকার চেঁচামেচি হয়েই থাকে। শিক্ষার্থীদের এ চেঁচামেচি সাধারণত বন্ধ করা যায় না। এ নিয়ে ফিন্যান্স বিভাগের শিক্ষকরা আমাদের জানালে আমরা শিক্ষার্থীদের থামানোর চেষ্টা করি। তারপরও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে। তাছাড়া ফিন্যান্সের শিক্ষার্থীরা আমাদের কয়েকজন শিক্ষার্থীকে মারধরও করেছে। পরবর্তীতে আমরা সবাই মিলে পরিস্থিতি শান্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।