ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হাবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে মহাসড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
হাবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে মহাসড়ক অবরোধ

দিনাজপুর: ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করেছে। 

শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে হাবিপ্রবির কম্পিউটার সায়েন্স ও বিজ্ঞান অনুষদের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে। এতে রাস্তার দুইপ্রান্তে তীব্র যানজটের সৃষ্টি হয়।

>>>আরও পড়ুন...হাবিপ্রবির প্রশাসনিকসহ বিভিন্ন ভবনে শিক্ষার্থীদের তালা

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বাংলানিউজকে জানায়, বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং শিক্ষকরা নিজ স্বার্থ হাসিলে নিজ নিজ অবস্থানে অনড় থাকার কারণে তাদের শিক্ষাজীবন অনিশ্চয়তার মুখে ঠেলে দিয়েছেন। দীর্ঘদিন ক্লাস-পরীক্ষা না হওয়ায় তারা সেশন জোটের কবলে পড়তে যাচ্ছে। এরআগে, তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনিকসহ বিভিন্ন ভবনে তালা দেওয়াসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি। তাই বাধ্য হয়েই তারা মহাসড়ক অবরোধ করেছে।  

এদিকে, অবরোধের কারণে মহাসড়কে আটকা পড়া কাভার্ডভ্যান চালক সফিকুল ইসলাম বাবু বাংলানিউজকে জানান, তিনি সৈয়দপুর থেকে দিনাজপুরে চাল নিতে এসেছেন। কিন্তু অবরোধের ফলে সাড়ে ৩ ঘণ্টা ধরে তিনি আটকে আছেন।

খানসামা উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের আক্তারুল ইসলাম বাংলানিউজকে জানান, তার বড়ভাই মনিরুল ইসলাম দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। শনিবার বেলা ১১টায় তাকে রিলিজ দেওয়া হয়। এরপর ইজিবাইকে করে বাড়ি যাওয়ার পথে হাবিপ্রবির সামনে তাদের ইজিবাইক থেকে নামিয়ে দেওয়া হয়। তাই বাধ্য হয়ে দেড় কিলোমিটার অসুস্থ্য রোগীকে নিয়ে তারা হেঁটে বাড়ি যাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।