ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

শিক্ষা

চ্যালেঞ্জের মুখোমুখি শিক্ষার্থীদের সুরক্ষা দেবে ঢাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
চ্যালেঞ্জের মুখোমুখি শিক্ষার্থীদের সুরক্ষা দেবে ঢাবি পুনর্মিলনী অনুষ্ঠানে ঢাবি উপাচার্য-ছবি-বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মধ্য থেকে চ্যালেঞ্জের মুখোমুখি ও বিশেষ চাহিদাসম্পন্ন, প্রতিকূল অবস্থায় থাকাদের বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সুরক্ষা দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রাক্তন ছাত্র সমিতির ৩১তম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা জানান।
 
ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতাউর রহমান মিয়াজী, ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ, প্রতীক গ্রুপের চেয়ারম্যান এস এম ফারুকী হাসান (সিআইপি) এবং বাংলাদেশ চেম্বার অব ইন্ডাট্রিজের (বিসিআই) সভাপতি আনোয়ারুল আলম চৌধুরী পারভেজ।

স্বাগত বক্তব্য দেন সমিতির সাধারণ সম্পাদক শবনম শেহনাজ চৌধুরী এবং শুভেচ্ছা বক্তব্য দেন পুনর্মিলনী প্রস্তুতি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান খান। সঞ্চালনা করেন বিভাগের সোসাইটি ইনচার্জ সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান।
 
অধ্যাপক আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে অ্যালামনাইরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই বিভাগের উন্নয়নেও প্রাক্তন শিক্ষার্থীরা অবদান রাখছে। এই প্রভাব অন্যান্য বিভাগেও ছড়িয়ে পড়বে।
 
অনুষ্ঠানে বিভাগীয় প্রাক্তন শিক্ষার্থী বীর মুক্তিযোদ্ধা এ কে এম রফিকুল হক বীর প্রতীককে অনুষ্ঠানে স্বর্ণপদক প্রদানের মাধ্যমে সম্মাননা জানানো হয়। এ কে এম রফিকুল হক বীর প্রতীকের জীবনালেখ্য পাঠ করেন সহযোগী অধ্যাপক ড. এ কে এম খাদেমুল হক। এছাড়া প্রাক্তন শিক্ষার্থীদের মেধাবী সন্তান ও বিভাগীয় কৃতি শিক্ষক-শিক্ষার্থীদেরও পুরস্কার প্রদান করা হয়।  

এর আগে পুনর্মিলনী উপলক্ষে প্রকাশিত বিভাগীয় সহযোগী অধ্যাপক ড. এটিএম সামছুজ্জোহা সম্পাদিত ‘অরণি-১৭’ শীর্ষক সুভ্যেনির-এর মোড়ক উন্মোচন করেন অতিথিরা।  

এসময় উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক আতাউর রহমান বিশ্বাস, বিশ্ববিদ্যালযের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী, অধ্যাপক ড. আবদুল বাছির, সহযোগী অধ্যাপক মো. আবদুর রহিম, সহযোগী অধ্যাপক মো. জাকারিয়া, সহযোগী অধ্যাপক মো. নুরুল আমিন, সহকারী অধ্যাপক একেএম ইফতেখারুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
এসকেবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa