ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘ডাকসুতে জয়ের সম্ভাবনা না দেখলে বানচালের ষড়যন্ত্র হতো’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
‘ডাকসুতে জয়ের সম্ভাবনা না দেখলে বানচালের ষড়যন্ত্র হতো’ বক্তব্য রাখছেন ডাকসুর সাবেক জিএস এবং জাসদ ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. মুশতাক হোসেন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচনে জয়ী না হওয়ার সম্ভাবনা দেখলে ক্ষমতাসীনরা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করতো বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক জিএস এবং জাসদ ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. মুশতাক হোসেন।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সম্মিলিত সামাজিক আন্দোলনের প্রতিষ্ঠাতা সদস্য কাজী আরেফ আহমেদের স্মরণে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে সভার আয়োজন করে বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল।

ডা. মুশতাক বলেন, নব্বই দশকের পর যে ক’টি নির্বাচন বানচাল হয়েছে, যারা নির্বাচনে জয়লাভ করতে পারবে না, তারা কর্তৃপক্ষের যোগসাজশে ভাইস চ্যান্সেলরের বাড়িতে ইট মেরে নির্বাচন বানচাল করেছে। যারাই ভিপি হতে পারবে না- তারাই নির্বাচন বানচালের জন্য গোলযোগ সৃষ্টি করবে। গোলাগুলি করে নির্বাচন বানচাল করবে। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

স্বাধীনতাবিরোধী ছাড়া সবাইকে ডাকসুতে অংশগ্রহণের সুযোগ দেওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, আমি শুনেছি, কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের নাকি অংশগ্রহণ করতে দেওয়া যাবে না। কিন্তু তারাও করতে পারে, সাংস্কৃতিক সংগঠনও প্যানেল দিতে পারে। তবে খেয়াল রাখতে হবে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনার বাইরের কোনো রাজনৈতিক সংগঠন অংশগ্রহণ করতে না পারে।

সংগঠনের সভাপতি মো. শাহজাহান আলী সাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংগঠনটির সাবেক সভাপতি করিম সিকদার, সাবেক ছাত্রনেতা মঞ্জুর আহমেদ মঞ্জু, সাবেক সভাপতি হোসাইন আহমেদ তফছির, সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম রুবেল প্রমুখ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিসিএলের সাধারণ সম্পাদক গৌতম শীল।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।