ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ জমাদিউস সানি ১৪৪২

শিক্ষা

ডাকসু নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসনকে সহযোগিতার আহ্বান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
ডাকসু নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসনকে সহযোগিতার আহ্বান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ, ছবি: ডিএইচ বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রশাসনকে সহযোগিতার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সম্মিলিত শিক্ষার্থী সংসদ।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়।

টিএসসি ভিত্তিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো নিয়ে গঠিত প্লাটফর্ম।

এতে বক্তব্য রাখেন ডিবেটিং সোসাইটির সভাপতি রাকিব সিরাজী।

তিনি বলেন, আমরা প্রত্যাশা করছি, আমরা নির্বাচনে অংশ নেওয়ায় ইচ্ছুক সম্ভাব্য সব প্যানেলকে সাধারণ শিক্ষার্থীদের চাওয়া-পাওয়া, দাবি-দাওয়া, তাদের আবেগ অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল থেকে ইশতেহারগুলো প্রস্তুত করবে। নির্বাচনের আচরণবিধির সঙ্গে সাংঘর্ষিক কোনো কর্মসূচি বা কর্মকাণ্ড না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করছি।

শত বছরের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে থাকা ঐতিহ্যবাহী ঢাকা বিশ্ববিদ্যালয়কে আমাদের স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষে আসন্ন ডাকসু নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দলমত নির্বিশেষে আমরা প্রত্যেকের জায়গা থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহযোগিতা করবো এটাই আমাদের প্রত্যাশা।

হলে ভোটকেন্দ্র রাখার কথা উল্লেখ করে তিনি বলেন, ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র ঐতিহাসিকভাবেই বিশ্ববিদ্যালয় আবাসিক শিক্ষার্থীদের প্রাণের অঙ্গন হলগুলোতেই হয়ে আসছে। যেটি নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে কোনো আপত্তি নেই। বরং সাধারণ শিক্ষার্থীরা এটিকে স্বাগত জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa