ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচনে আ’লীগ-বামপন্থিদের জয়

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
শাবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচনে আ’লীগ-বামপন্থিদের জয়

শাবিপ্রবি (সিলেট): সিলেটে প্রতিষ্ঠিত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সমিতির নির্বাচনে আওয়ামী লীগ ও বামপন্থি শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’। নির্বাচনে ১১টি পদের বিপরীতে সভাপতি-সম্পাদকসহ নয়টি পদে জয় পেয়েছেন তারা। 

আর আওয়ামীপন্থি শিক্ষকদের অপর প্যানেল মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় উদ্বুদ্ধ শিক্ষকেরা দুটি পদে জয়লাভ করেছেন।          

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দিনগত রাতে ভোটের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ড. আসিফ ইকবাল।

এর আগে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে চলে সমিতির নির্বাচনের ভোটগ্রহণ।  

এবার সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম (১৫৬ ভোট) এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক মো. আনোয়ার হোসেন (১৭০ ভোট)।  

আওয়ামী-বামপন্থি প্যানেলের নির্বাচিত অন্যরা হলেন- সহ-সভাপতি অধ্যাপক ড. দীপেন দেবনাথ, কোষাধ্যক্ষ  সহযোগী অধ্যাপক মুহিবুল আলম, যুগ্ম সম্পাদক সহকারী অধ্যাপক মো. আফজাল হোসেন।  

আর ড. মো. আব্দুল গণি, অধ্যাপক ড. অনিমেষ সরকার, আশরাফুজ্জামান, চৌধুরী আব্দুল্লাহ আল বাকী, অধ্যাপক ড. মো: জহির বিন আলম, অধ্যাপক আমিনা পারভীন সদস্য হয়েছেন।  

অন্যদিকে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ থেকে কোনো প্রার্থী বিজয়ী হতে পারেননি।

প্রধান নির্বাচন কমিশনার ড. আসিফ ইকবাল বাংলানিউজকে জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে তিনটি প্যানেলে মোট ৩৩ জন প্রার্থী ১১টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন।  

নির্বাচন পরিচালনার জন্য কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ড. মিজানুর রহমান,  ড. মুহসিন আজিজ খাঁন ও ড. লুৎফুল এলাহী কাওসার।  

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।