ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

বান্দরবান বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৯
বান্দরবান বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু বান্দরবান বিশ্ববিদ্যালয় উদ্বোধন উপলক্ষে ক্যাম্পাসের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি করা হয়। ছবি-বাংলানিউজ

বান্দরবান: বর্ণাঢ্য আয়োজনে একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে যাত্রা শুরু করেছে বান্দরবান বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার (০৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও ফলক উন্মোচনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের এ কার্যক্রম উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।  

এর আগে এ উপলক্ষে ক্যাম্পাসের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

 

এরপর বাসস্টেশনের হিলভিউ কনভেনশন সেন্টারে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম জেহাদুল করীম। অনুষ্ঠানে ওরিয়েন্টেশন বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. এম শাহ নওয়াজ আলী।  

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল আমিন, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, বান্দরবান সেনা রিজিয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল এস এম আব্দুল্লাহ আল-আমিন, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, পৌরসভার মেয়র ইসলাম বেবী প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আজ বান্দরবানবাসীর জন্য একটি স্মরণীয় দিন। জেলার প্রথম বিশ্ববিদ্যালয় চালু হওয়ায় এখন আর এখানকার ছেলেমেয়েদের কষ্ট করে বাইরে পড়ালেখা করতে যেতে হবে না। এখানকার ছেলেমেয়েরাই এ প্রতিষ্ঠানে অগ্রাধিকার পাবে।

বহুদিনের লালিত স্বপ্ন অবশেষে পূরণ হওয়ায় সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মন্ত্রী।  

বান্দরবান সদরের সুয়ালকে এ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের নির্মাণ কাজ চলছে। এর পরিচালনায় রয়েছে বান্দরবান বিশ্ববিদ্যালয় ট্রাস্ট। ট্রাস্টের চেয়ারম্যান পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। কো-চেয়ারম্যান হিসেবে রয়েছেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা।  

প্রথম ব্যাচে শতাধিক শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করছে বান্দরবানের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়টি।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৯
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa