ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রজেক্ট ব্যবস্থাপনায় সফটওয়্যার চালু করল বাউরেস

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
প্রজেক্ট ব্যবস্থাপনায় সফটওয়্যার চালু করল বাউরেস

বাকৃবি (ময়মনসিংহ): প্রজেক্ট ব্যবস্থাপনায় সময়, শ্রম ও অর্থের অপচয় রোধ করতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম (বাউরেস) ই-প্রজেক্ট ম্যানেজমেন্ট সফটওয়্যার চালু করেছে। 

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন ভবনে ওই সফটওয়্যারের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১৯৮৪ সাল থেকে এখন পর্যন্ত প্রায় দুই হাজার ৩৫০টি গবেষণা প্রকল্পের কাজ সমাপ্ত করেছে বাউরেস।

বর্তমানে ৫৬০টি গবেষণা প্রকল্প চলমান রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি ও বাউরেসের পরিচালক অধ্যাপক ড. এমএএম ইয়াহিয়া খন্দকার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, প্রতিটি গবেষণা প্রকল্পের বিল প্রসেসিং, মনিটরিং, মূল্যায়ন প্রভৃতি কাজ সম্পন্ন করতে দুই মাসেরও বেশি সময় লেগে যায়। কিন্তু নতুন সফটওয়্যার চালু করার ফলে একসঙ্গে অনেকগুলো গবেষণা প্রকল্প ব্যবস্থাপনা করা সম্ভব হবে এবং সময়, শ্রম ও অর্থের অপচয় কমবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের জীববিজ্ঞান বিভাগের পিয়ার রিভিউ কমিটির আহ্বায়ক ড. সৈয়দ সাখাওয়াত হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ

welcome-ad