ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অবশেষে বাংলা বিভাগ পাচ্ছে রুমকি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৯
অবশেষে বাংলা বিভাগ পাচ্ছে রুমকি সহপাঠীরা সিঁড়ি ভাঙতে সহায়তা করছে রুমকিকে

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে আরবি বিভাগে ভর্তি হওয়া আলোচিত রাজিয়া সুলতানা রুমকি বাংলা বিভাগে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছে। 

রোববার (৩ ফেব্রুয়ারি) দুপুরে রুমকিকে বাংলা বিভাগে ভর্তির সুযোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহান।

এর আগে গত ৩১ জানুয়ারি বিভাগ পরিবর্তনের জন্য বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহার কাছে আবেদন করেন রুমকি।

তাকে যেন নিচতলায় ক্লাস হয় এমন বিভাগে স্থানান্তর করা হয়। বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে বাংলা বিভাগে স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রুমকির কোমর থেকে পা পর্যন্ত অচল হওয়ায় একমাত্র ভরসা হুইল চেয়ারেই বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের তৃতীয় তলায় আরবি বিভাগে ক্লাস করতে হয়।  

কখনও মা, কখনও বন্ধুদের সহযোগিতায় নিচতলা থেকে তিনতলা ওঠে ক্লাস করে। তবে শারীরিক প্রতিবন্ধী রুমকির পক্ষে তিনতলায় ক্লাস করা মোটেও সম্ভব হয়ে উঠছিল না।

রাজিয়া আরও জানান, রাবি আরবি বিভাগের বিভাগের ক্লাস হয় তিন তলায়। প্রতিদিন সিঁড়ি বেয়ে ওপরে উঠে ক্লাস করা দুষ্কর। তাই নিজের সমস্যার কথা প্রশাসনকে জানান। অবশেষে বাংলা বিভাগে স্থানন্তরের সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় তিনি রাবি প্রশাসনকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৯
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।