ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভুল প্রশ্নে পরীক্ষার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৯
ভুল প্রশ্নে পরীক্ষার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: বাংলানিউজ

ঢাকা: এসএসসি ও সমমানের পরীক্ষায় বেশকিছু কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

রোববার (০৩ ফেব্রুয়ারি) রাজধানীর বকশিবাজারে সরকারি মাদ্রাসা-ই-আলিয়ায় দাখিল পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।  

কয়েকটি কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা অনুষ্ঠান বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

তাৎক্ষণিকভাবে কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

পরীক্ষার প্রথম দিনে শনিবার (০২ ফেব্রুয়ারি) বাংলা বিষয়ে পুরাতন সিলেবাসে (বহুনির্বাচনী অভিক্ষা) দেশের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়েছে।  

এ নিয়ে শিক্ষার্থী এবং অভিভাবকদের অভিযোগ, পুরাতন সিলেবাস অনুযায়ী প্রশ্নপত্র হওয়ায় পরীক্ষা খারাপ হয়েছে।  

ভুল-ত্রুটি এড়িয়ে আরো সুন্দরভাবে পরীক্ষা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী।  

এসময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, মাদ্রাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এ কে এম ছায়েফ উল্যা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৯
এমআইএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।