ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দৌলতপুরে পুরাতন সিলেবাসে পরীক্ষা দিল ৬০০ শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৯
দৌলতপুরে পুরাতন সিলেবাসে পরীক্ষা দিল ৬০০ শিক্ষার্থী

মানিকগঞ্জ: এসএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা বিষয়ে পুরাতন সিলেবাসে (বহুনির্বাচনী অভিক্ষা) নৈর্ব্যক্তিক পরীক্ষা দিল ৬০০ পরীক্ষার্থী। পুরাতন সিলেবাস অনুযায়ী প্রশ্নপত্র হওয়ায় ওই পরীক্ষার্থীদের পরীক্ষা খারাপ হয়েছে বলে শিক্ষার্থীরা অভিযোগ করেছেন।

শনিবার (২ ফেব্রুয়ারি) মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার পিএস সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এসময় বেশ কয়েকজন পরীক্ষার্থী অভিযোগ করে বলেন, ৩০ নম্বরের ওই পরীক্ষায় পুরাতন সিলেবাসে প্রশ্ন হওয়ার বিষয়টি কেন্দ্রের সচিব, হল সুপার ও শিক্ষকদের জানানো হয়।

পরে তারা বিষয়টি ধামা চাপা দেওয়ার চেষ্টা করে বলেন, যে প্রশ্ন পাওয়া গেছে, ওই প্রশ্নেই পরীক্ষা দিতে হবে।

পরীক্ষার্থীরা জানান, পুরাতন সিলেবাস অনুযায়ী প্রশ্ন হওয়ায় তাদের ওই কেন্দ্রের সব পরীক্ষার্থীদের পরীক্ষা খারাপ হয়েছে। শিক্ষকরা প্রশ্ন না দেখেই তা শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করেছে বলেও তারা অভিযোগ করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার একটি কেন্দ্রে মোট তিনটি ভেন্যুতে প্রায় ২ হাজার ২০০ পরীক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে পিএস সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী ৬০০ জন। পরীক্ষার পরপরই ওই কেন্দ্রের শিক্ষার্থীরা জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকে। পরে ওই কেন্দ্রের সচিব মিজানুর রহমান ও হল সুপার মজিবর রহমান ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে শিক্ষার্থীদের শান্ত করেন।

কেন্দ্র সচিব মিজানুর রহমান বাংলানিউজকে জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কর্তৃপক্ষ এই প্রশ্নেই পরীক্ষার ফলাফল প্রদান করবে বলে জানিয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
কেএসএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।