ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পুরনো প্রশ্ন দেয়ায় কেন্দ্র সচিবসহ ৩ জনকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
পুরনো প্রশ্ন দেয়ায় কেন্দ্র সচিবসহ ৩ জনকে অব্যাহতি

সাতক্ষীরা: সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল আচর্য প্রফুল্ল চন্দ্র মাধ্যমিক বিদ্যাপীঠে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রথম দিনে ভুলক্রমে ২০১৮ সালের প্রশ্ন দেওয়ার ঘটনায় কেন্দ্র সচিবসহ তিনজনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার (২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ৩টার দিকে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহীন ওই কেন্দ্র পরিদর্শন করে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

অব্যাহতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন- কেন্দ্র সচিব সুকপদ বাইন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ও অফিস সহকারী ইয়াসিন আলী।

একই সঙ্গে ওই কেন্দ্রের সহকারী সচিব আশাশুনির কুন্দুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফুল ইসলামকে চাম্পাফুল আচর্য প্রফুল্ল চন্দ্র মাধ্যমিক বিদ্যাপীঠের সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, তাদের ৩১ জন শিক্ষার্থীকে প্রথমে ২০১৮ সালের প্রশ্ন দেওয়া হয়। বিষয়টি একঘণ্টা পরে জানাজানি হলে যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে পরামর্শ করে তাদের খাতা ও প্রশ্নপত্র নিয়ে পুনরায় নতুন খাতা ও ২০১৯ সালের প্রশ্ন দেওয়া হয়।  

চাম্পাফুল আচর্য প্রফুল্ল চন্দ্র মাধ্যমিক বিদ্যাপীঠের নতুন কেন্দ্র সচিব আরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, পুরনো প্রশ্ন পাওয়া শিক্ষার্থীদের পরে নতুন খাতা ও প্রশ্ন দিয়ে সুষ্ঠুভাবে পরীক্ষা নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।