ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এসএসসি’র প্রথম দিনে বরিশালে অনুপস্থিত ৩৯০, বহিষ্কার ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
এসএসসি’র প্রথম দিনে বরিশালে অনুপস্থিত ৩৯০, বহিষ্কার ৪ পরীক্ষার হল পরিদর্শন করছেন ভিজিলেন্স টিমের সদস্যরা, ছবি: বাংলানিউজ

বরিশাল: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রথম দিনে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে মোট ৩৯০ জন অনুপস্থিত ও চার পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বাংলা প্রথমপত্রের পরীক্ষায় ভোলা জেলায় ৬৯, বরগুনায় ৪৬, পটুয়াখালীতে ৬৯, পিরোজপুরে ৩৮, ঝালকাঠিতে ৪২ ও বরিশালে ১২৬ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া ভোলায় দুই ও পটুয়াখালীতে এক শিক্ষার্থীসহ চারজনকে বহিষ্কার হয়েছে।

এরআগে শনিবার সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়। প্রথম দিনে বাংলা প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বাংলা প্রথমপত্রের পরীক্ষায় মোট ৮৭ হাজার ৬২০ জন পরীক্ষার্থীর মধ্যে ৮৭ হাজার ২৩০ জন অংশ দেয়।

ব‌রিশাল শিক্ষা বোর্ডের অধীনে এবার পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৭ হাজার ৫৭৫ জন। এর মধ্যে ছাত্র ৫৩ হাজার ৪১ জন এবং ছাত্রী ৫৪ হাজার ৫৩৪ জন। মোট কেন্দ্র ১৭৬ টি। শিক্ষা বোর্ডের ১৬টি ভিজিলেন্স টিমসহ ২৩টি টিম পরীক্ষা তদারকিতে কাজ করছে। এছাড়া জেলা প্রশাসনের একাধিক টিম পরীক্ষা তদারকিতে দায়িত্ব পালন করছে।

প্রশ্নফাঁসের কোনো গুজব বা অভিযোগ এখন পর্যন্ত পাওয়া যায়‌নি। এধরনের ‌গুজবে কান না দেওয়ার জন্য শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়েছেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস।  

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।