ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এডওয়ার্ড কলেজের অধ্যক্ষের অপসারণ দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
এডওয়ার্ড কলেজের অধ্যক্ষের অপসারণ দাবিতে মানববন্ধন শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ন কবির মজুমদারের অপসারণ দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। 

অযোগ্য দুর্নীতিগ্রস্ত কলেজ অধ্যক্ষের অপসারণের জন্য ধারাবাহিকভাবে প্রতিবাদ মানববন্ধন কর্মসূচি পালন করে আসছেন কলেজের অধ্যায়নরত সাধারণ শিক্ষার্থীরা।  

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকালে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসের কমার্স ভবন থেকে ব্যানার, ফেস্টুনসহ বিক্ষোভ মিছিল নিয়ে প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধনে মিলিত হয়।

সাধারণ শির্ক্ষার্থীদের অভিযোগ, কলেজের অভিভাবক অধ্যক্ষ বেশির ভাগ সময়ে ক্যাম্পাসে থাকেন না। তার বিরুদ্ধে দুদকের দুর্নীতির অভিযোগ রয়েছে। সাধারণ শিক্ষার্থীদের কোনো সমস্যা নিয়ে তার কাছে গেলে তিনি খারাপ আচরণ করেন। কল্যাণ তহবিলের টাকা ছাড় দিতে চান না। কলেজের ছাত্র সংসদের টাকাসহ বিভিন্ন তহবিলের টাকা দিয়ে তিনি কলেজ উন্নয়নের নামে আত্মসাৎ করছেন।  

শিক্ষার্থীরা বলেন, এই অধ্যক্ষ কলেজে যোগদানের পর থেকে ঠিকমত ক্লাস হয় না। ক্যাম্পাসে আগে নিয়মিত ক্লাস, শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হতো। এখন কোনো কিছুই হয় না। এই অধ্যক্ষ বেশির ভাগ সময়ে শিক্ষা প্রতিষ্ঠানের গাড়ি ব্যবহার করে রাজশাহীতে পরিবারের সঙ্গে অবস্থান করেন। আমরা আমাদের এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানকে ধ্বংস হতে দিতে পারি না। তাই অনতিবিলম্বে এই দুর্নীতিগ্রস্ত অধ্যক্ষকে এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে অপসারণ করতে হবে।  

এসব অভিযোগ অস্বীকার করে অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ন কবির মজুমদার বলেন, ষড়যন্ত্রমূলকভাবে এসব অভিযোগ করা হচ্ছে। অনৈতিক সুবিধা আদায়ের জন্য গুটি কয়েক শির্ক্ষার্থী ও বহিরাগতরা মিলে এই কর্মসূচি পালন করছে। ক্যাম্পাসে কোনো ধরনের শিক্ষা কার্যক্রম বন্ধ নাই। ক্যাম্পাসে বিশৃঙ্খলা নিরসনের বিষয়ে ১০ সদস্য বিশিষ্ঠ একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যারা বিশৃঙ্খলা করছে তাদের বিরুদ্ধে প্রশাসনিক এবং আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।