ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
বেরোবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আবাসিক হলের বৈধ সিটে উঠতে গিয়ে বিশ্ববিদ্যালয়ে কর্মরত জাতীয় দৈনিকের দুই সাংবাদিককে মারধরের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের সহকারী পরিচালক তাবিউর রহমান বাংলানিউজকে জানান, বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট ফেরদৌস রহমানকে আহ্বায়ক, সহকারী প্রক্টর ছদরুল ইসলাম সরকারকে সদস্য সচিব ও ওই হলের সহকারী প্রভোস্ট ড. রশিদুল ইসলামকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে দ্রুত সময়ের মধ্যে দুই সাংবাদিককে মারধরের সুষ্ঠু তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

 

গত মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার এলাহী হলে বৈধ সিটে উঠতে গিয়ে দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কোষাধ্যক্ষ আল আমিন হোসাইন এবং বাংলাদেশ প্রতিদিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির যুগ্ম সম্পাদক সৌম্য সরকারকে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের (৪র্থ ব্যাচ) শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের গত কমিটির সাংগঠনিক সম্পাদক মাহমুদ-উল-ইসলাম জয়ের নেতৃত্বে মার্কেটিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাসেল রানা (৭ম ব্যাচ) ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের (৯ম ব্যাচ) শিক্ষার্থী মাহফুজ আহমেদসহ কয়েকজন অতর্কিতভাবে মারধর করে।  

এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও অভিযুক্তদের উপযুক্ত বিচারের দাবিতে প্রক্টরসহ সংশ্লিষ্ট দফতরের পৃথকভাবে অভিযোগ করেন ভুক্তভোগী ওই দুই সাংবাদিক।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।