ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

‘ডাকসুর ভোটকেন্দ্র নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
‘ডাকসুর ভোটকেন্দ্র নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে’ ডাকসু ভবন/ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশবিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ভোটকেন্দ্র নিয়ে একটি মহল বিভ্রান্তি ছাড়াচ্ছে বলে অভিযোগ করেছে ছাত্র সংগ্রাম পরিষদ।

বুধবার (৩০ জানুয়ারি) ছাত্র সংগ্রাম পরিষদের সমন্বয়ক ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করা হয়।
 
এতে বলা হয়, পোলিং বুথ হলের অভ্যন্তরে হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় শতবর্ষী ঐতিহ্য ও প্রথা।

বিশ্ববিদ্যালয়ের মোট শিক্ষার্থীর প্রায় ৬৫ শতাংশ শিক্ষার্থী হলে অবস্থান করে, উপরন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমস্ত একাডেমিক-প্রশাসনিক ও সহ-পাঠ্য কার্যক্রম হলকেন্দ্রিক, হল সংসদের কার্যক্রমও হলের আবাসিক বৈশিষ্ট্যকে উপজীব্য করেই। হলের আবাসিকতা-অনাবাসিকতা প্রশাসনিকভাবেই নির্ধারিত হয়।
 
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, হলের সামষ্টিক কার্যক্রম সিসিটিভির আওতাভুক্ত এবং ‘ডাকসু’ ও হল সংসদ নির্বাচন-২০১৯ সামনে রেখে ছাত্র সংগঠনগুলোর দাবির আলোকে ইতোমধ্যেই নির্বাচনী আচরণবিধি প্রণয়ন করা হয়েছে, যার ফলে শুভ কাজের প্রতিযোগিতার মধ্য দিয়েই সাধারণ শিক্ষার্থীরা নির্বাচিত নেতৃত্ব বেছে নিতে পারবে।  

‘প্রতিষ্ঠিত প্রথা, আইনি অনুমোদন, শিক্ষার্থীদের প্রত্যাশা ও গণতান্ত্রিক সংস্কৃতির নিশ্চয়তার আলোকে বলা যায়, পোলিং বুথ নিয়ে ন্যূনতম বিভ্রান্তির অবকাশ আছে বলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা মনে করে না। ’
 
সংগঠনটির জরুরি সভায় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, বাংলাদেশ ছাত্র মৈত্রী সভাপতি ফারুক আহমেদ রুবেল, বাংলাদেশ ছাত্র আন্দোলন সভাপতি ইউনুস সিকদার, বাংলাদেশ ছাত্রলীগ (বিসিএল) সভাপতি মো. শাহজাহান আলী সাজু, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) সভাপতি আহসান হাবীব শামীম, বাংলাদেশ ছাত্র সমিতির সভাপতি আব্দুল জলিল শান্ত।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।