ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মাদক সেবন-যৌন হয়রানি, জাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
মাদক সেবন-যৌন হয়রানি, জাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মাদক সেবনের দায়ে দুই শিক্ষার্থীকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে প্রশাসন বিভাগ। সেইসঙ্গে আরেক শিক্ষার্থীকে যৌন হয়রানি ও র‍্যাগিংয়ের দায়ে তিন মাসের বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত অফিস আদেশে তাদের বহিষ্কার করা হয়।

এতে বলা হয়েছে, গত ১৮ জানুয়ারি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৩০৪তম সিন্ডিকেট সভায় মাদক সেবনের দায়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪২তম ব্যাচের সাজ্জাদ হোসেন ও বাংলা বিভাগের ৩৯তম ব্যাচের মইন উদ্দিনকে (জনি) বহিষ্কার করা হয়েছে।

এছাড়া যৌন হয়রানি ও র‍্যাগিংয়ের দায়ে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৩তম ব্যাচের আজগর হোসেনকেও বহিষ্কার করা হয়।

বহিষ্কারের এই সময়ে তারা ক্লাস বা পরীক্ষায় অংশ নিতে পারবেন না। এছাড়া হলেও অবস্থান করতে পারবেন না বলে সিন্ডিকেট থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, আ ফ ম কামাল উদ্দিন হলের ৩৩৫নং কক্ষে মাদক সেবনের দায়ে আট শিক্ষার্থীকে সতর্ক করেছে প্রশাসন। এছাড়া যৌন হয়রানি ও র‍্যাগিংয়ের ঘটনায় দুই শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।