ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

এ বছরেই ৬০ হাজার বেসরকারি শিক্ষক নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-২৪ ৭:৩১:২৯ পিএম
কর্মশালায় এনটিআরসিএ চেয়ারম্যান এসএম আশফাক হুসেনসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

কর্মশালায় এনটিআরসিএ চেয়ারম্যান এসএম আশফাক হুসেনসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

সিলেট: এ বছরই ৬০ হাজারের বেশি বেসরকারি শিক্ষক নিয়োগ দেওয়া হবে জানিয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এসএম আশফাক হুসেন বলেছেন, এতে নিয়োগ প্রক্রিয়ায় নিবন্ধিতরা প্রাধান্য পাবেন।

‘তাছাড়া বেসরকারি শিক্ষক হিসেবে নিয়োগ পেতে হলে নিবন্ধিত হতে হবে। এনটিআরসিএ’র কাছে নিবন্ধিত ৪২ হাজার লোকের নাম রয়েছে।’

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সিলেট জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এনটিআরসিএ’র পরিচালিত অনলাইন কার্যক্রম স্পষ্টীকরণ ও মতামত সংগ্রহ শীর্ষক দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসএম আশফাক হুসেন বলেন, সচ্ছতার দিক থেকে এনটিআরসিএ পিএসসিকেও ছাড়িয়ে যাবে। কেবল যেসব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক পদ শূন্য রয়েছে, বিষয়ভিত্তিক সেই কোটা নির্ণয় ও তদন্ত করে সঠিক প্রতিবেদন দিতে জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের প্রতিবেদন দিতে নির্দেশ দেন তিনি। তাতে বিদ্যালয় গভর্নিংবডির সভাপতি ও সদস্যরা অনিয়ম করার সুযোগ পাবেন না। অন্তত এ কাজ করলে সবার সহযোগিতায় দেশ এগিয়ে যাবে।

বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আসলাম উদ্দিন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট বিভাগের স্থানীয় সরকার পরিচালক মোহাম্মদ মতিউর রহমান, এনটিআরসিএ’র পরিচালক তৌহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সন্দিপন সিংহ, হবিগঞ্জের এডিএম তারেক মোহাম্মদ জাকারিয়া, সুনামগঞ্জের এডিসি (শিক্ষা ও আইসিটি) প্রদীপ সিংহ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ, সময় টিভির ব্যুরো প্রধান ইকরামুল কবির, সাংবাদিক মুহিত চৌধুরী, এবিএম শওকত ইকবাল শাহীন, মৌলভীবাজার জেলা শিক্ষা অফিসার এএসএম আব্দুল ওয়াদুদ, সুনামগঞ্জ জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের বিদ্যালয় পরিদর্শক (ভারপ্রাপ্ত) হেপী বেগম, সিলেট জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) নাজমা বেগম, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগদীশ চন্দ্র দেবনাথসহ বিভিন্ন জেলা ও উপজেলার কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
এনইউ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-24 19:31:29