ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জাপানের এনইএফ বৃত্তি পেলেন জাবির ৩০ শিক্ষার্থী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
জাপানের এনইএফ বৃত্তি পেলেন জাবির ৩০ শিক্ষার্থী জাপানের এনইএফ বৃত্তি পেলেন জাবির ৩০ শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাপানের নাগোয়া ন্যাচারাল এনভায়রনমেন্টাল ফাউন্ডেশনের (এনইএফ) পক্ষ থেকে শিক্ষাবৃত্তি পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিভিন্ন বিভাগের ৩০ শিক্ষার্থী। এ বৃত্তির আওতায় শিক্ষার্থীরা প্রকৃতি সংরক্ষণ বিষয়ে শিক্ষা লাভ ও গবেষণার সুযোগ পাবে।

বুধবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আবদুল জব্বার হাওলাদার শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক খবির উদ্দিন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. রাশেদা ইয়াসমিন শিল্পী এবং অধ্যাপক ড. সানজিদা মুবাশ্শারা প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক খবির উদ্দিনকে প্রধান করে গঠিত ৩ সদস্যের একটি বাছাই কমিটি এই ৩০জন শিক্ষার্থীকে বৃত্তির জন্য মনোনীত করে এবং এনইএফ-এ প্রেরণ করে।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০জন, প্রাণিবিদ্যা বিভাগের ২জন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের ২জন এবং মাইক্রোবায়োলজি বিভাগের ৬জন শিক্ষার্থী রয়েছেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
এমএমইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।