ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পাকশী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি   

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
পাকশী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি    পাকশী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি

ঈশ্বরদী (পাবনা): শতবর্ষে শত প্রাণ, বাজুক মনে ঐক্যতান- এই স্লোগানে আলোকিত মানুষ গড়ার বিদ্যাপীঠ পাকশী রেলওয়ে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় তার গৌরব ও ঐতিহ্যের ১০০ বছর পূর্ণ করেছে। 

এ উপলক্ষে শুক্রবার (১৮ জানুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গণে নবীন আর প্রবীণদের মিলনমেলা বসেছিল। নানা আয়োজনের মধ্য দিয়ে যেন বাঁধভাঙ্গা আনন্দ আর উৎসবের সৃষ্টি হয়েছিল সেখানে।

 

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত গেয়ে পতাকা উত্তোলনের পর বেলুন উড়িয়ে দুই দিনব্যাপী কর্মসূচির শুভ উদ্বোধন করেন শামসুর রহমান শরীফ এমপি।

দুই দিনব্যাপী এ আয়োজনের প্রথম দিনে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থী, নবীন-প্রবীণদের যেন এক মিলনমেলা। সহস্রাধিক শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক তাদের পরিবারের সদস্যদের নিয়ে উপস্থিত হয় বিদ্যালয়ে। এ যেন এক অন্যরকম দৃশ্য। বিশাল প্যান্ডেল জুড়ে চলে দিনভর বিভিন্ন ব্যাচের শৈশবের কথা, স্মৃতিচারণ, আলোচনাসভা, সংবর্ধনা।  

ফাঁকে ফাঁকে চলে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের সেলফি আর ফটোসেশন। এছাড়াও নবীন শিক্ষার্থীরা আবীরের রঙে রাঙিয়ে দেয় নবীন-প্রবীণ শিক্ষার্থীদের।  

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি, পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্হাপক (ডিআরএম) মোহাম্মদ নাজমুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পাবনা-৪ আসনের সংসদ সদস্য, শামসুর রহমান শরীফ ডিলু, শতবর্ষ উদযাপন কমিটির আহবায়ক হাবিবুল ইসলাম হবিবুল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ঈশ্বরদী উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মোকলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ হোসেন ভূইয়া, বিবিএস কেবলস এর পরিচালক আশরাফ আলী খাঁন মঞ্জু, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ রশীদুল্লাহ, পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস, প্রাক্তন ছাত্র সাইফুল আলম বাবু মণ্ডল, প্রাক্তন ছাত্রী মিলা মাহফুজা, নুরজাহান জলী, ফরিদা ইয়াসমিন রিনা, নুরুন্নাহার বেলী, অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন।    

শতবর্ষ পূর্তি উৎসবে আসা শিক্ষার্থীদের অনেকেই দেশে ও বিদেশে প্রতিষ্ঠিত। হাজারো নবীন-প্রবীণের প্রাণোচ্ছল অংশগ্রহণে সবুজে প্রকৃতি আর শীতের সন্ধ্যা যেন আরও চঞ্চল হয়ে ওঠে। অনুষ্ঠানে আগত সবার আপ্যায়ন, চিকিৎসা, তদারকিসহ সব ব্যবস্হা নেয় আয়োজক কমিটি। এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে ছিল কঠোর নিরাপত্তা।   

পাকশী রেলওয়ে সরকারি বালিকা বিদ্যালয়ের গৌরবময় পথচলা একে একে পেরিয়ে এসেছে ১০০টি বছর। অনুষ্ঠানের দ্বিতীয় দিন শনিবার (১৯ জানুয়ারি) শিক্ষার্থীদের স্মৃতিচারণ অনুষ্ঠান শুরু হবে সকাল ১০টা থেকে।  

দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্ত হবে বৃটিশ শাসনামলে পরিকল্পিত নগরী পাকশীর অপরূপ নৈসর্গিক পরিবেশে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী বাংলাদেশ রেলওয়ে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও পুনর্মিলনী উৎসব।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।