ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

ছাত্রের আত্মহত্যায় প্ররোচনাকারী শিক্ষকদের শাস্তি দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৮ ৬:০৮:৪৪ পিএম
 প্ররোচনার অভিযোগে শিক্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন-ছবি-বাংলানিউজ

প্ররোচনার অভিযোগে শিক্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন-ছবি-বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মেধাবী শিক্ষার্থী তাইফুর রহমান প্রতীকের আত্মহত্যার ঘটনায় প্ররোচনার অভিযোগে শিক্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন করে টিএসসিভিত্তিক সংগঠনগুলো। এতে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদের সভাপতি সাইফুল্লাহ সাদেক।

তিনি বলেন, এটি একটি হত্যাকাণ্ড। বিভাগের শিক্ষকেরা তাকে আত্মহত্যা করতে প্ররোচিত করেছে। বহিরাগত ঘটনায় তাকে দোষী সাব্যস্ত করে সহপাঠীদের কাছ থেকে বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। সুপারভাইজার দেওয়া হয়নি। তার প্রতি চরমমাত্রার বৈষম্য করা হয়েছে। আমরা অভিযুক্ত শিক্ষকদের শাস্তি দাবি করছি। ভবিষ্যতে যাতে কেউ এরকম ঘটনার শিকার না হন।

এসময় শিক্ষক নিয়োগে মেধাবীদের বঞ্চনা বন্ধ কর, চলে গেছে প্রতীক রেখে গেছে ধিক্কার, ‘শিক্ষক তুমি ত বাসবে ভালো, তবে অন্ধকারে কেনো ঠেলো’সহ বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ছিলেন প্রতীক। গত ১৪ জানুয়ারি তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
এসকেবি/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-18 18:08:44