ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪২৬, ১৮ এপ্রিল ২০১৯
bangla news

‘কোচিং সেন্টার বন্ধ নয়, ঢেলে সাজানো হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৮ ১:৩৪:৩০ এএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: কোচিং সেন্টার বন্ধ করলে প্রশ্নপত্র ফাঁস বন্ধ করা সম্ভব কিনা এমন প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন বলেছেন, কোচিং সেন্টার বন্ধ করার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। কোচিং সেন্টার বন্ধ নয়, নীতিমালা তৈরি করে ঢেলে সাজানো হবে। আর প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রাণালয়ের সাথে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা প্রাইমারি স্কুলগুলোতে ভবন দিয়েছি, বিভিন্ন ধরনের উপকরণ দিয়েছি, ভালো শিক্ষক-শিক্ষিকা দিয়েছি তাহলে ছেলে-মেয়েরা কেন কোচিং-এর ওপর আকৃষ্ট হবে। শিক্ষা ব্যবস্থায় সে সব বাধা-বিঘ্ন ও সমস্যা রয়েছে তা দূর করা হবে।

সরকারী কর্মকর্তাদের ছেলে-মেয়েরা বেসরকারী স্কুলগুলোতে পড়ছে এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বেসরকারী স্কুলগুলোতে পড়তে পারবে না এমন নয়। তবে সরকরী কর্মকর্তাদের ছেলে-মেয়েরা যাতে সরকারী স্কুলগুলোতে পড়ে সেজন্য ব্যবস্থা নেয়া হবে।

এর আগে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধের বেদীতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জু, রৌমারি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মিনু, কুড়িগ্রাম মহিলা আওয়ামী লীগের সভাপতি সুরাইয়া জাকির ও গোপালগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনন্দ কিশোর সাহা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১৩০, জানুয়ারি ১৮, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14